Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

দক্ষিণ আফ্রিকায় "বাংলা প্রেসক্লাব সাউথ আফ্রিকা" এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৭, ১২:৪০ PM
আপডেট: ৩১ অক্টোবর ২০১৭, ১২:৪০ PM

bdmorning Image Preview


এস আই রনি, দক্ষিণ আফ্রিকা প্রতিনিধিঃ

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে দক্ষিণ আফ্রিকায় কর্মরত বাংলাদেশি সংবাদ কর্মীদের নিয়ে "বাংলা প্রেসক্লাব সাউথ আফ্রিকা" নামে নতুন একটি সংগঠনের যাত্রা শুরু হয়েছে।

গতকাল সোমবার( ৩০ অক্টোবর)  দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ এর ফোর্ডসবার্গ টাউনে বিসমিল্লাহ কমিউনিটি সেন্টারে দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ ক্রিকেট খেলা উপোলক্ষ্যে বাংলাদেশ থেকে আগত বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের জন্যে সংবর্ধনা আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে 'বাংলা প্রেসক্লাব সাউথ আফ্রিকা' সংগঠনটির যাত্রা শুরু করা হয়।

অনুষ্ঠানটি সাংবাদিক মাসুম বিল্লাহ্ এর সভাপতিত্বে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনেটি প্রেসিডেন্ট  জনাব মোঃ আলী হোসেন।

তিনি বলেন, সাংবাদিকতা এক মহান পেশা। আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করবেন, যাতে দেশ সম্মানিত হয়। উপস্থিত ছিলেন কমিনেটি নেতা  আমজাদ হোসের চয়ন, মমিনুল হক মমিন,বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ আফ্রিকার সেক্রেটারি আব্দুল আউয়াল তানসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) দক্ষিণ আফ্রিকার সেক্রেটারি মোঃ কাজল মিয়া, বাংলাদেশ মুসলিম সোসাইটির সভাপতি মাওঃ গিয়াস উদ্দিন, ইসলামিক ফোরাম অব আফ্রিকা সেক্রেটারি আলী আকবর,গাউটেন প্রবিন্স এর সভাপতি আবুল কাশেম সহ বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মিরাজ মিয়া বলেন, মহান স্বাধিনতা যুদ্ধের সময় সংবাদ কর্মীদের যে অবদান ছিলো তা এই ছোট পরিসরে বলে শেষ করা যাবে না । সাংবাদিক ভাইয়েরা দেশের কল্যাণে কাজ করবে, এটাই প্রত্যাশা করি।

স্বাগত বক্তব্য দিতে গিয়ে বাংলাদেশ থেকে আগত দৈনিক প্রথম আলো জাতীয় পত্রিকার বিশেষ প্রতিনিধি তারেক মুহাম্মদ বলেন, সাংবাদিকেরা বলতে অভ্যস্ত না, আমরা অন্যদে কথা শুনতে অভ্যস্ত। এর আগে ২০০৯ সালে আমি সাউথ আফ্রিকায় এসেছিলাম।  সে সময় বাংলাদেশি প্রবাসী ভাইদের আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছিলো। কিন্তু এ বছর এসে মনে হচ্ছে সেই আন্তরিকতা ও সহযোগীতা তিনগুণ বৃদ্ধি পেয়েছে। আপনাদের এমন সহযোগীতা পরবর্তী যারা এখানে আসবে, তাদের ক্ষেত্রেও থাকবে বলে আশা করি।

চ্যানেল একাত্তর এর সিনিয়র রিপোর্টার দেব চৌধুরী বলেন, গত ৪১ দিন আমি দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছি। প্রবাসে থেকেও আমাদের আপনারা যেভাবে আগলে রেখেছে তা কখনো ভুলার নাা আমার কাছে মনে হচ্ছে আমি যেনো বাংলাদেশেই আছি। সাংবাদিক কখনো নিরপেক্ষ হতে পারে না। কেননা তাকে তার অফিস থেকে যে থিউরি দেয়া হয়, সেই আলোকেই প্রত্যেককে রিপোর্ট তৈরি করতে হয়। বর্তমানে আমরা শুধু বাঙ্গালী না, আমরা বিশ্ব দরবারে বাংলাদেশি হিসেবে মাথা উচু করে দাড়াতে পেরেছি।

 "বাংলা প্রেসক্লাব সাউথ আফ্রিকা" সংগঠনটির নবগঠিত কমিটির সদস্যরা হলেন- সভাপতিঃ মাসুম বিল্লাহ্, সিনিঃ সহ সভাপতিঃ আরিফুল ইসলাম, সহ সভাপতিঃ এস.এইচ.মুহাম্মদ ও মোশাররফ, সেক্রেটারিঃ নুরুল আলম, সাহ সেক্রেটারিঃ মিজানুর রহমান রাসেল, কোষাধ্যক্ষঃ নোমান মাহমুদ, দপ্তর সম্পাদকঃ আব্দুল মুমিন মুন্না, কার্যনির্বাহী সদস্যঃ জহিরুল ইসলাম গালিব ও মোহাম্মদ হিমেল।

Bootstrap Image Preview