Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

রাজধানীতে অস্থায়ী মার্কেটে বাহারি পণ্য, দাম কম হওয়ায় খুশি ক্রেতারা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২১ জানুয়ারী ২০১৮, ০১:৩৯ PM
আপডেট: ২১ জানুয়ারী ২০১৮, ০১:৩৯ PM

bdmorning Image Preview


ফারুক আস্তানা : রাজধানীর খিলগাঁও গার্লস ইস্কুল সামনে রাস্তায় দুই পাশে ফুতপাতে গত সাত বছর নিয়মিত গার্মেন্টস, বেকারি , কর্সমেক্টি ও ক্রোকারীজ পণ্যের অস্থায়ী বাজারে পরসা সাজীয়ে বসে আসছেন ব্যবসায়ীরা।

সকাল ৮ টা থেকে ১টা পর্যন্ত খীলগাঁও অস্থায়ী বাজারে কমবেশি সব পণ্যে সমাগম ঘটে। ক্রেতা সমাগমও তুলনামূলক ভালো, শীত মৌসুম বলে শীত পোশাকের কদর বেশি। ক্রেতা দোকানি দুইজনই সন্তুষ্ট। এছাড়াও বোরকা, থ্রিপীস, ওড়না, বেনটিক ব্যাগ, জুতা, মওজা, লেস ফিতা, চুরি, বেডসীড, ক্রোকারিজ ও বেকারি পণ্যে ক্রেতাদের আগ্রহ ভালো শীতের সবজির উপস্থিতিও চোখে পড়ার মত।

নাম প্রকাশে অনেচ্ছুক একজন ক্রেতা বলেন, নামিদামী মার্কেট থেকে শীতের একটা চাদর নিলে যে দামে কিনতে হয়। সে তুলনায় এখানে অর্ধেক দামে কিনতে পাওয়া যায় মানেও ভালো। বোরকা নয়শত থেকে পাঁচশত, শীতের চাদর পাঁচশত থেকে তিনশত বেডসীট সাতশত থেকে পাঁচশত টাকার মধ্যে পাওয়া যায়। অস্থায়ী এই বাজারের নিয়মিত একজন দোকানি আবদুল মজিদ তিনি বলেন, দোকান বুঝে ৫০ -১০০ টাকা দৈনিক চাঁদা দিতে হয়। এখানে দোকান দিয়ে বসতে তারপরও ভালো মার্কেট দোকানের চেয়ে এখানে খরচ অনেক কম হওয়াতে ব্যবসা ভালো থাকে।

 শুকবার অঘোষিত বন্ধ থাকে এই বাজার, কোন দোকানি বসেন না এই বাজারে। বাকি দিন গুলোতে ৮০-১০০ দোকানী পণ্যের পরসা সাজিয়ে বসেন, খীলগাঁও এর এই অস্থায়ী বাজারে।

Bootstrap Image Preview