Bootstrap Image Preview
ঢাকা, ২১ বুধবার, নভেম্বার ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

এই দিনে পৃথিবীতে এসেছিলেন পূর্ণিমা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮, ০৪:০১ PM আপডেট: ১১ জুলাই ২০১৮, ০৪:৫৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

ঢাকাই চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী এবং বাংলাদেশের টেলিভিশন জগতের খুবই পরিচিত মুখ দিলারা হানিফ পূর্ণিমার জন্মদিন আজ।

পূর্ণিমার চলচ্চিত্র জগতে পথচলা শুরু হয় জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবির মাধ্যমে। তার পর থেকে তাকে আর পেছন ফিয়ে দেখতে হয়নি। একের পর  এক ছবি করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী

পূর্ণিমা অভিনীত ছবিগুলোর মধ্যে অন্যতম অপরাধ, লাল দরিয়া, মনের মাঝে তুমি, মেঘের পরে মেঘ, সুভা, হৃদয়ের কথা, আকাশ ছোঁয়া ভালোবাসা। বড় পর্দায় এখন কাজ না করলে অভিনয় জগত থেকে চলে যান নি এই অভিনেত্রী। বড় পর্দায় খুব একটা উপস্থিত না থাকলেও ছোট পর্দায় বেশ সরব।

অন্যদিকে সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে 'এবং পূর্ণিমা' নামের একটি সেলিব্রিটি শো' করে থাকেন এই অভিনেত্রী।  অভিনয় জগতে ব্যস্ততা আগের থেকে কম থকলেও জন্মদিনকে ঘিরে তেমন বিশেষ কোনও আয়োজন থাকছে না বলে জানান তিনি।

পূর্ণিমা বলেন, পরিবারের সবার সঙ্গে বিশেষ এই দিনটির সময়টা পার করতে চাই। আজকের এই দিনে পরিচিত, অপরিচিত শুভাকাঙ্ক্ষী, ভক্ত দর্শক এবং আমার চলচ্চিত্র পরিবারসহ সবার কাছে দোয়া চাই। যেন ভালো থাকি, সুস্থ থাকি। তবে তার জনপ্রিয় সেলিব্রেটি শো ‘এবং পূর্ণিমা’য় অংশ নেবেন বলে জানিয়েছেন এই নায়িকা।

প্রসঙ্গত, কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ২০১০ সালে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

দীর্ঘ কয়েকবছর পুর্নিমা অভিনয় থেকে দূরে সরে ছিলেন। কিন্তু চলতি বছরে তিনি বেশ আঁটসাঁট বেঁধেই নেমেছেন মনে হচ্ছে। এই বছরেই বেশ কয়েকটি  নাটকের কাজ করেছেন। অবশ্য এবার তাঁকে এখনও কোন সিনেমার কাজ করতে দেখা যাচ্ছে না।

এছাড়া গত ঈদ-উল-ফিতরে পূর্ণিমা অভিনীত ‘হ্যালো ৯১১ লাভ ইমারজেন্সি’ টেলিছবিটি বেশ সাড়া ফেলেছে। এটি পরিচালনা করেন মুহাম্মাদ মোস্তফা কামাল রাজ। এছাড়াও আরও কয়েকটি নাটক বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়। আসন্ন ঈদ-উল-আজহায় কোনও নাটক বা টেলিছবিতে কাজ করবেন না বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে গত ৮ জুলাই ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ প্রদান করা হয়। এই অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্ব উপস্থাপনা করেন পূর্ণিমা। তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক ফেরদৌস। সেখানে পূর্ণিমার সাবলীল উপস্থাপনা দারুণ প্রশংসিত হয়েছে।

Bootstrap Image Preview