Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ৩০ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

‘আমার মা আমার পৃথিবী’

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০১৮, ০৭:৪১ PM
আপডেট: ১২ মে ২০১৮, ০৭:৪১ PM

bdmorning Image Preview


নিয়াজ শুভ।।

আগামী রবিবার (১২ মে) বিশ্ব মা দিবস। বিশেষ এই দিনটির উৎসর্গে নির্মিত হয়েছে বিশেষ অনুষ্ঠান ‘আমার মা আমার পৃথিবী’। শর্মিলী আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন চার অভিনেত্রী রিচি সোলায়মান ও তার ছেলে প্রথম, বাঁধন ও তার মেয়ে সায়েরা, ফারজানা চুমকি ও তার ছেলে ফারশাদ এবং দীপা খন্দকার ও তার ছেলে আদ্রিক।

[caption id="attachment_359059" align="alignnone" width="960"] মেয়ে সায়েরার সঙ্গে বাঁধন[/caption]

দীপু হাজরার গ্রন্থণা ও প্রযোজনায় এটি একটি আলোচনা অনুষ্ঠান হলেও মা ও তাদের সন্তানদের বিভিন্ন পারফরমেন্সে পুরো অনুষ্ঠানটিতে ভিন্ন মাত্রা যোগ হয়েছে। উপস্থিত প্রতিটি মা তার নিজস্ব অবস্থানে প্রতিষ্ঠিত ও ব্যস্ত। এত ব্যস্ততার মধ্যেও সন্তানদের কিভাবে সময় দেন? সন্তানের প্রতি মায়ের মমত্ব, দায়িুত্ববোধ তিনি কিভাবে পালন করেন সেটাই উঠে এসেছে তাদের আলোচনায়।

[caption id="attachment_359060" align="alignnone" width="960"] ছেলে প্রথমের সঙ্গে রিচি সোলায়মান[/caption]

প্রথমবারের মতো উপস্থাপনার অভিজ্ঞতা প্রসঙ্গে শর্মিলী আহমেদ বলেন, ‘জীবনে বহু মাধ্যমে আমি অভিনয় করেছি যেটি নতুন করে বলার কিছু নেই। কিন্ত হঠাৎ করে দীপু আমাকে ধরলো একটি অনুষ্ঠানের উপস্থাপনা করতে হবে। শুনে আমি তো বেশ ঘাবড়ে গিয়েছিলাম। ও আমাকে ভালো করে বুঝালো। আর যেহেতু অনুষ্ঠানটি মা কে কেন্দ্র করে সেহেতু আমার দূর্বলতা তো আছেই কারণ আমিও তো একজন মা। ধন্যবাদ দীপু হাজরাকে আমাকে নতুন পরিচয়ে পরিচিত করাবার জন্য। আশা করি অনুষ্ঠানটি দর্শকদের ভালো লাগবে।’

উল্লেখ্য, বিশ্ব মা দিবসে দুপুর ১২ টায় একুশে টেলিভিশনে প্রচারিত হবে ‘আমার মা আমার পৃথিবী’।

Bootstrap Image Preview