Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

কানাডার সাতটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বহুল আলোচিত ছবি ‘ডুব’

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০১৮, ১১:৫৫ AM আপডেট: ২৫ ফেব্রুয়ারী ২০১৮, ১১:৫৫ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব- নো বেড অব রোজেস’ ছবিটি মুক্তির আগেই রাশিয়ার সবচেয়ে বড় ও সম্মানজনক মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৩৯তম আসরে ৯টি দেশের ১০টি ছবির সঙ্গে লড়ে ‘কমেরসান্ত জুরি প্রাইজ’ পায়। গত বছর ২৭ অক্টোবর বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়ার প্রেক্ষাগৃহে মুক্তি পায়। তারপর চীনের ২০তম সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র ও টেলিভিশন উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়।

এবার কানাডায় মুক্তি পেয়েছে ছবিটি। শুক্রবার কানাডার সাতটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বহুল আলোচিত ছবি ‘ডুব’।টরন্টো সিটি, ক্যালগারি, অ্যাডমন্টন, সাস্কাটন, রেজিনা, ভ্যানকাউভার এবং উইনিপ্যাগে প্রদর্শিত হচ্ছে ছবিটি। কানাডায় ‘ডুব’ মুক্তি দিয়েছে আর এস মেডকম গ্রুপ। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া এবং ভারতের এসকে মুভিজ। ছবিটির সহ-প্রযোজক হিসেবে রয়েছেন ইরফান খান।

তবে ছবিটি মুক্তির আগেই তৈরি হয় বিতর্ক। পশ্চিমবঙ্গের একটি পত্রিকার প্রতিবেদনে সরাসরি দাবি করা হয়, প্রয়াত সাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের জীবনকাহিনী নিয়ে ছবিটি তৈরি হয়েছে। ওই রিপোর্টটি নিয়ে তোলপাড় শুরু হয় বাংলাদেশের মিডিয়াতে। তবে ফারুকী পত্রিকা দাবিটি নাকচ করে দেন।

প্রতিবেদনটি লেখা হয়, ‘ডুব’ হুবহু হুমায়ূন আহমেদের বায়োপিক। ‘হুমায়ূন আহমেদ’ চরিত্রে ভারতের অভিনেতা ইরফান খানকে দেখা যাবে। হুমায়ূন আহমেদের কন্যা ‘শীলা আহমেদ’র চরিত্রে তিশা, প্রথম স্ত্রী গুলতেকিনের চরিত্রে রোকেয়া প্রাচী ও দ্বিতীয় স্ত্রী শাওনের ভূমিকায় পার্নো মিত্র অভিনয় করেছেন।

Bootstrap Image Preview