Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

হলি আর্টিজান ঘটনার হুবহু পুনর্নির্মাণ নয় ‘শনিবার বিকেল’

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৯ AM আপডেট: ২২ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৯ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

মোস্তফা সরয়ার ফারুকীর মানেই আলোচনা-সমালোচনা আর নতুন কিছু দেখার আশা।  সর্বশেষ চলচ্চিত্র ‘ডুব’ নিয়ে কথা  হয়েছে প্রচুর  সেটার রেশ কাটতে না কাটতেই জানা গেল  ‘শনিবার বিকেল’ নামে এই ছবিটি নির্মাণ হচ্ছে ২০১৬ সালে ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলাকে কেন্দ্র করে। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটির ফার্স্ট লুক।

ছবিটি বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই নির্মিত হচ্ছে। ‘শনিবার বিকেল’ সম্পর্কে ফারুকী  বলেন, “এটা একটা জিম্মি ঘটনা নিয়ে বানানো, হলি আর্টিজান ঘটনা থেকেই কাহিনী নেওয়া হয়েছে। কিন্তু সেই ঘটনার হুবহু পুনর্নির্মাণ নয় এই ছবি। চরিত্র আলাদা। গল্পের একাগ্রতা ধরে রাখতে ‘শনিবার বিকেল’কে এক শটে নির্মাণ করা হচ্ছে।” ‘শনিবার বিকেল’ ছবির ফার্স্ট লুকে বিমর্ষ মুখে দেখা গেছে নুসরাত ইমরোজ তিশা ও মামুনুর রশীদকে। তাঁরা ছাড়াও ছবিটিতে আরো অভিনয় করেছেন জাহিদ হাসান, ‘ওমর’খ্যাত ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি ও কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। চছবিটির সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন আজিজ জাম্বাকিয়েভ। আজিজ ২০১৩ সালে কাজাখস্তানের চলচ্চিত্র ‘হারমনি লেসন’-এর জন্য ‘বার্লিন সিলভার বিয়ার ফর আর্টিস্টিক অ্যাচিভমেন্ট’ পুরস্কার পেয়েছিলেন। এ ছাড়া স্টেডিক্যাম অপারেটর হিসেবে রয়েছেন লেন্সার ভালেরি পেত্রভ।

‘শনিবার বিকেল’ হতে যাচ্ছে ফারুকীর সপ্তম চলচ্চিত্র। বাংলাদেশ-ভারত-জার্মানি এই তিনটি দেশের প্রযোজনা সংস্থার প্রযোজনায় নির্মিত হচ্ছে ছবিটি। বাংলাদেশের প্রযোজনা সংস্থা হিসেবে রয়েছে আবদুল আজিজের জাজ মাল্টিমিডিয়া এবং ফারুকীর ছবিয়াল, ভারতের প্রযোজনা সংস্থা থেকে রয়েছে কলকাতার শ্যাম সুন্দর দে এবং জার্মানি থেকে ছবিটির প্রযোজনায় থাকছে আনা কাচকোর ট্যানডেম প্রোডাকশন।

Bootstrap Image Preview