Bootstrap Image Preview
ঢাকা, ১৯ সোমবার, নভেম্বার ২০১৮ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

দীর্ঘ আট বছর পর স্ব-নামের অ্যালবাম প্রকাশ

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারী ২০১৮, ০৬:২৯ PM আপডেট: ০৫ ফেব্রুয়ারী ২০১৮, ০৬:২৯ PM

bdmorning Image Preview


নিয়াজ শুভ।।

ব্যান্ড গঠনের দীর্ঘ আট বছর পর স্ব-নামের অ্যালবাম মুক্তি দিল ফিউশন ব্যান্ড বাউল এক্সপ্রেস। ছয়টি লালন সাঁইয়ের, একটি শাহ আলম সরকারের ও একটি ভিন্ন আঙ্গিকের মৌলিক গানের সমন্বয়ে মোট আটটি গান নিয়ে প্রকাশ হয়েছে তাদের প্রথম সেলফ টাইটেলড অ্যালবাম ‘বাউল এক্সপ্রেস’।

অ্যালবাম মুক্তির কয়েকদিন আগেই ব্যান্ডটি ইউটিউবে প্রকাশ করেছে তাদের প্রথম অফিসিয়াল মিউজিক ভিডিও ‘খাজা বাবা’। ভিডিওটি ইতোমধ্যেই বেশ জনপ্রিয়তা পেয়েছে।

এ প্রসঙ্গে বাউল এক্সপ্রেসের ভোকালিস্ট ও বেইস গিটারিস্ট বাপ্পী বলেন, ‘ব্যান্ড গঠনের দীর্ঘ আট বছর পর যথাসাধ্য যত্ন নিয়ে অ্যালবামটি মুক্তি দিতে পেরে ব্যান্ডের সবাই যেন স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।’

ব্যান্ডের ড্রামার কমল জানান, ‘বিভিন্ন কারণেই অ্যালবামটি শেষ করতে দীর্ঘ সময় লেগেছে। তাছাড়া বিভিন্ন ব্যানারের নানা বাধ্যবাধকতা ও শর্তের কারণে আমরা নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে গানগুলো প্রকাশ করেছি।’

২০১০ সালের ৮ ফেব্রুয়ারি গঠিত হয় চার সদস্যের ব্যান্ড দল ‘বাউল এক্সপ্রেস’। দলটির প্রতিষ্ঠাতা সদস্য কমল ও বাপ্পী ছাড়াও বাকি দুই সদস্য ইমু এবং পরশ আছে যথাক্রমে কীবোর্ড ও লীড গিটারে। বাউল এক্সপ্রেস মূলত ফিউশন ব্যান্ড হলেও মৌলিক গানগুলো ক্রমান্বয়ে প্রোগ্রেসিভ রক ধারায় রচনা করার চেষ্টা করে যাচ্ছে।

উল্লেখ্য, ‘বাউল এক্সপ্রেস’ অ্যালবামের গানগুলো পাওয়া যাবে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে  www.baulxpress.net. ওয়েবসাইট ছাড়াও যে কেউ গানগুলো শুনতে এবং ডাউনলোড করতে পারবেন www.reverbnation.com/baulxpress ।

Bootstrap Image Preview