Bootstrap Image Preview
ঢাকা, ২৪ বুধবার, অক্টোবার ২০১৮ | ৯ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

চেহারা বদলালেন সুমাইয়া শিমু !

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারী ২০১৮, ১১:০৫ PM
আপডেট: ০৩ ফেব্রুয়ারী ২০১৮, ১১:০৫ PM

bdmorning Image Preview


নিয়াজ শুভ।।

ছোট পর্দার তারকা অভিনেত্রী সুমাইয়া শিমু। দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নেয়া এই অভিনেত্রী বহুরূপে পর্দায় হাজির হয়েছেন। তবে এবার পুরোপুরি ভিন্ন চরিত্রে পর্দায় দেখা যাবে তাকে।

সম্প্রতি আহসান হাবিব সকালের রচনায় এবং নাট্য নির্মাতা দীপু হাজরার পরিচালনায় ‘চেহারা’ নামক একটি নাটকে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন সুমাইয়া শিমু।

নাটকের গল্পে দেখা যাবে, সুমাইয়া শিমু ভালোবাসতো রওনক হাসানকে। কিন্তু তার ভালোবাসায় বাঁধ সাধেন নাফিজা নাফা। যেকোন মূল্যে নাফা পেতে চান রওনক হাসানকে। তাই নিজের চেহারাকে বদল করে ফেলেন সুমাইয়া শিমুর চেহারা আদলে। পরবর্তীতে ঐ চরিত্রটিতে সুমাইয়া শিমুই অভিনয় করেন।

এ প্রসঙ্গে শিমু বলেন, ‘দীপু হাজরা ভাইয়ের সাথে পরিচয় প্রায় ১৪-১৫ বছরের। তখন আমি ‘স্বপ্ন চূড়া’ নাটকে অভিনয় করি আর উনি তখন ঐ নাটকে  প্রধান সহকারী পরিচালক হিসাবে কাজ করতেন। প্রায় টানা ৫ বছর কাজ করেছি এক সাথে। তারপর দীর্ঘ বিরতি। সর্বশেষ উনার নির্দেশনায় গেলো ঈদে ‘আহত গন্তব্য’ নামের একটি নাটকে অপূর্বের বিপরীতে অভিনয় করেছিলাম। যেটি মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হয়েছিল। বেশ সারা পেয়েছিলাম নাটকটি প্রচারের পর। দীপু ভাইয়ের কাজের ব্যাপারে নতুন করে কিছু বলার নাই। খুব ভালো কাজ করেন। সবচেয়ে বড় কথা গোছানো একটি ইউনিট। যা করতে চান আগে থেকে ভেবে নেন।’

তিনি আরো বলেন, ‘প্রথম যখন গল্পটা পড়ি আমার বেশ ভালো লেগেছে। হয়তো দ্বৈত চরিত্র আমরা করি ভাই/বোন এর ক্ষেত্রে। কিন্তু এটি সম্পূর্ণ আলাদা। নিজের চেহারা সার্জারী মাধ্যমে বদলে অন্যের চেহারা ধারণ করে অভিনয় করা বিষয়টি আমার কাছে খুবই ইন্টারেষ্টিং লেগেছে। অভিনয় করেও বেশ  মজা পেয়েছি। আশা করি দর্শকরা ভিন্ন একটি স্বাদ পাবেন।’

উল্লেখ্য, নাটকটিতে শিমু ছাড়া আরও অভিনয় করেন রওনক হাসান, ড. ইনামুল হক, নাফিজা নাফা, মীর শহীদ, সোহানা সীমা, রশেদা রাখী, নিথর মাহবুব, খালেদ সোহান, রবিন প্রমূখ। আসছে ঈদে কোন একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচারের কথা রয়েছে।

Bootstrap Image Preview