Bootstrap Image Preview
ঢাকা, ২৩ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

শেষ শয্যায় এভাবেই সেজেছিলেন সুপ্রিয়া দেবী

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০১৮, ১০:২৫ AM
আপডেট: ২৭ জানুয়ারী ২০১৮, ১০:২৫ AM

bdmorning Image Preview


নিয়াজ শুভ।।

সুপ্রিয়া দেবীর মৃত্যুতে শেষ হলো বাংলা চলচ্চিত্রের আরো একটি অধ্যায়। গেলো শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে ইহলোকের মায়া ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে চলচ্চিত্রের সকলের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। শেষ যাত্রায়ও নায়িকার রূপ ছিলো চোখে পরার মতো।

কপালে চন্দনের ছোঁয়ায় মাঝে লাল টিপ যেন সূর্য অস্ত যাওয়ার প্রতিরূপ ধারণ করেছিলো। গলায় দেয়া ফুলের মালাটি যেন তাকে ওপারে বরণ করে নেয়ার আয়োজন। চোখে কাজলের টান যেন কোন অধ্যায়ের পরিসমাপ্তির ইঙ্গিত দেয়।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে একমাত্র মেয়ে সোমা ছাড়া আর কাউকে পাশে পাননি সুপ্রিয়া দেবী। তবে শেষ যাত্রায় তাকে শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিনেতা প্রসেনজিৎসহ টালিউডের তারকা শিল্পীরা, রাজ্যের মন্ত্রী, কলকাতার মেয়রসহ বিশিষ্টজনেরা।

কেওড়াতলা মহাশ্মশানে গিয়ে শোকযাত্রা শেষ হয়। এরপর সুপ্রিয়া দেবীর নিথর দেহ তোলা হয় মহাশ্মশানে তৈরি একটি সাদা বেদিতে। রাজ্য সরকারের উদ্যোগে রাষ্ট্রীয় মর্যাদায় সুপ্রিয়া দেবীকে গান স্যালুটের মাধ্যমে শেষ বিদায় জানানো হয়। রাষ্ট্রীয় সম্মানের পর মহাশ্মশানের ভেতরে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

Bootstrap Image Preview