Bootstrap Image Preview
ঢাকা, ২০ মঙ্গলবার, নভেম্বার ২০১৮ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

'সবার সামনেই পোশাক খুলতে বাধ্য করা হয়'

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ০৫:০৭ PM আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০৫:৪১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

২০১৭ সাল থেকেই বিশ্ব জুড়ে যৌন হেনস্থার বিরুদ্ধে মুখ খুলছেন নারীরা। এবার সেই তালিকায় নাম উঠালেন র‍্যাম্প মডেল ক্লেও আব্রাম। র‍্যাম্পের ঝকঝকে আলোর আড়ালে নারীদের সঙ্গে কি হয় সেকথাই এবার প্রকাশ্যে এনেছেন তিনি।

পাঁচ মিনিটের এক ভিডিওতে ইন্ডাস্ট্রি সম্পর্কে কিছু বিস্ফোরক তথ্য প্রকাশ করেছেন এই র‍্যাম্প মডেল। এমনকি ব্যাকস্টেজের ছবিও দেখিয়েছেন তিনি। এরপর থেকে ফ্যাশন দুনিয়ায় নতুন করে তোলপাড় শুরু হয়।

তিনি জানিয়েছেন, র‍্যাম্পে ওঠার আগে মডেলদের জন্য কোনও চেঞ্জিং রুম থাকে না। সবার সামনেই পোশাক খুলতে বাধ্য হন মডেলরা। তার মধ্যেই শরীরের খাঁজ নিয়ে ছুঁড়ে দেওয়া হয় নানা ধরনের মন্তব্য। সেসব গায়ে না মেখেই র‍্যাম্পে হাঁটার জন্য তৈরি হতে হয় তাদের। এমনকি কোনও অনুমতি না নিয়েই তাদের শরীর ছুঁয়ে দেয় কোনও অপরিচিত হাত। ন্যুড ফটোশুটের জন্য চাপ দেওয়া হয়। স্বাভাবিকভাবেই সেক্ষেত্রেও যৌন হয়রানির শিকার হতে হয় প্রতি মুহূর্তে।

পরিসংখ্যান দিয়ে তিনি বলেছেন, কিভাবে বিশ্ব জুড়ে মডেলদের এই হেনস্থার মুখোমুখি হতে হয় প্রতিনিয়ত। ভিডিওটি দেখার পর বুঝতে বাকি নেই কতটা কঠিন পরিস্থিতির মধ্যে কাজ করতে হয় মডেলদের।

প্রসঙ্গত, যৌন হেনস্থার বিরুদ্ধে গত বছর হলিউড থেকে প্রতিবাদের শুরু হয়েছে। এমনকি নজিরবিহীনভাবে যৌন হয়রানির প্রতিবাদ জানিয়ে গোল্ডেন গ্লোবের মঞ্চে কালো পোশাকে উপস্থিত হয়েছেন তারকারা।

Bootstrap Image Preview