Bootstrap Image Preview
ঢাকা, ১১ মঙ্গলবার, ডিসেম্বার ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

অস্কারজয়ী এই হলিউড ছবির শুটিং হয়েছে শ্রীমঙ্গলে (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৯ জানুয়ারী ২০১৮, ১০:৩২ PM আপডেট: ০৯ জানুয়ারী ২০১৮, ১০:৩২ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

হলিউডের অস্কারজয়ী সিনেমা ‘অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড এইট্টি ডেইজ’। মাইকেল অ্যান্ডারসনের পরিচালনায় এতে অভিনয় করেছেন ডেভিড নিভান ও ক্যান্টিনফ্লাস। এটি ১৯৫৬ সালে চিত্রায়িত একটি অ্যাডভেঞ্চার চলচ্চিত্র।

জুল ভার্নের বিখ্যাত কল্পবিজ্ঞান গ্রন্থ অ্যারাউন্ড দি ওয়ার্ল্ড ইন এইটি ডেইজ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়। এতে একজন কাঠখোট্টা ব্রিটিশ তার একমাত্র ভৃত্য পার্সপাত্তুকে সঙ্গে নিয়ে বাজি ধরে ৮০ দিনে গোটা বিশ্ব চক্কর মেরে আসে। ১৮৩ মিনিটের এই চলচ্চিত্রটি সেরা চলচ্চিত্র হিসেবে অস্কার জিতে নেয়।

এই ছবিটি বিশ্বের ১৩ টি দেশের ১৪০ টি ভিন্ন ভিন্ন সেটে শ্যুটিং করা হয়। একটি বড় অংশের শুটিং হয়েছিলা বাংলাদেশের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে। সিনেমার এক পর্যায়ে ট্রেনে করে ভারত ভ্রমণের সময় প্রায় পুরো অংশটুকুই শ্যুটিং করা হয় সিলেটে। সিনেমার ধারণকৃত দৃশ্যের অনেক কিছুই বর্তমান দৃশ্যের সাথে অনেকাংশে মিলে যাবে।

উল্লেখ্য, আইএমডিবিতে ৬.৮ রেটিং পাওয়া মুভিটি ৮টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনিত হয় এবং এর মধ্যে পাঁচটি জিতে নেয়। এই মুভিটিকে এখনও হলিউডের নেয়া সবচেয়ে বড় ফিল্ম প্রজেক্ট বলে ধরা হয়ে থাকে।

দেখে নিন ভিডিওটি- https://www.youtube.com/watch?time_continue=1&v=27sVthMANss
Bootstrap Image Preview