Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

প্রাকৃতিক সম্পদ বাঁচানোর আন্দোলনে নিশো

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৭, ০৭:৩৭ PM
আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৭, ০৭:৩৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং বিনোদন ডেস্ক

গাছের ছাল, বনের লতাপাতা, বাকল গায়ে নতুন সাজে একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন বর্তমান সময়ের দর্শকপ্রিয় অভিনয়শিল্পী আফরান নিশো।এই নাটকে নিশোর চরিত্রের নাম ‘বৃক্ষমানব’।

সম্প্রতি মৌসুমী হামিদের তোলা নিজের ছবি শেয়ার করেন নিশো। সেখানে এমন বিচিত্র বেশভুষায় দেখা যায় তাকে।সুমন আনোয়রের রচনা ও পরিচালনায় বেশকিছু দিন আগে একটি নাটকে নিশো এমন সাজেই  শুটিং করেছেন ধারাবাহিক নাটক ইডিয়ট-এ।

পরিচালক সুমন আনোয়ার বলেন, ‘এটা শুধু নাটক নয়, বন, খনিজ, প্রাকৃতিক সম্পদ বাঁচানোর একটা আন্দোলন’। নাটকে নিশোকে বৃক্ষমানব হিসেবে দেখা গেলেও সে আসলে এই রকম একটা আন্দোলন করতে গিয়ে পরিস্থিতির শিকার হয়ে জঙ্গলে চলে যায়। প্রকৃতির সঙ্গে এমনভাবে মিশে থাকে যে দেখলে বোঝা যায় না যে মানুষ !

জানা যায় “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উদ্ভিদবিজ্ঞান বিভাগে পড়াশোনা শেষে সেখানেই প্রভাষক হিসেবে যোগ দেন নিশো।গাছ বাঁচাতে রাজপথে আন্দোলন করতে গিয়ে দেখেন প্রশাসন অপ্রয়োজনেই জঙ্গল ধ্বংস করছেন।

খনিজ সম্পদ ও প্রত্নতাত্ত্বিক নিদর্শন রক্ষা করতেই মূলত নিজের মতো করে আন্দোলনে অংশ নেন তিনি। ‘বৃক্ষমানব’ চরিত্র নিয়ে নিশো বলেন,‘চরিত্রের প্রয়োজনেই এমন সাজসজ্জা। এমন চরিত্রে অভিনয় করা আনন্দের।’ নিশো আশা প্রকাশ করেন, নাটকটি দর্শক পছন্দ করবেন। টিমের সবাই নিজেদের শতভাগ দিয়ে চেষ্টা করছেন।

ইডিয়ট নাটকের প্রথম ধাপের শুটিং চলছে ঢাকায় ও সিলেটের শ্রীমঙ্গলে। প্রথম ধাপের শুটিং শেষ হলেই নির্ধারিত হবে কোন চ্যানেলে এটি প্রচারিত হবে। নাটকটিতে আরও অভিনয় করছেন মৌসুমী হামিদ,জাকিয়া বারী মম,শবনম ফারিয়া,এফ এস নাঈম,শ্যামল মাওলা,শহীদুল আলম সাচ্চু, মনিরা মিঠু, সাজ্জাদ, তানভীর সহ আরো অনেকেই।নাটকটিতে বিশেষ চরিত্রে অভিনয় করবেন জাকিয়া বারী মম। পরিচালক সুমন আনোয়ার বললেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকেই নাটকটি নির্মাণ করছি। বাজেটের দিকে তাকাচ্ছি না। সেরা কাজটা করতে চাই।

Bootstrap Image Preview