Bootstrap Image Preview
ঢাকা, ২৬ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ১১ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

২০১৯ সালে মুক্তি পাবে ঢাকা অ্যাটাক ২ঃ দীপঙ্কর দীপন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৭, ০৯:২০ PM আপডেট: ১১ অক্টোবর ২০১৭, ১০:২৫ PM

bdmorning Image Preview


প্রথম নির্মিত সিনেমাই সুপারহিট। খুব কম পরিচালকই এমন সাফল্য পেয়েছেন। টিভি নাটকে সফলতা পেলেও সিনেমা বানানোর জন্য নিজেকে প্রস্তুত করেছেন বছরের পর বছর। সেদিন কষ্ট করেছিলেন বলেই সাফল্য আজ তার হাতের মুঠোয়। বলছি নির্মাতা দীপঙ্কর দীপনের কথা। ঢাকা অ্যাটাক নিয়ে বিডিমর্নিং এর সাথে কথা বললেন তিনি। সাক্ষাতে ছিলেন নিয়াজ শুভ-

‘ঢাকা অ্যাটাক’ ছবির সাথে যুক্ত হলেন কিভাবে?

দীপঙ্কর দীপনঃ ২০১২ সাল থেকে টিভি নাটক নির্মাণ কমিয়ে দিয়েছিলাম। সিনেমার জন্য নিজেকে তৈরি করছিলাম। চার বছরের প্রস্তুতি শেষে আমি এই সিনেমার সাথে যুক্ত হই।

সিনেমার প্রতি ভালোবাসা কতটুকু?

দীপঙ্কর দীপনঃ আমি আসলে সিনেমা করতেই ঢাকায় এসেছিলাম। রংপুর থেকে ঢাকায় আসার উদ্দেশ্যই ছিলো সিনেমা। জাহাঙ্গীরনগরের নাট্যকলা বিভাগে ভর্তির পর মঞ্চ নাটকের সাথে ছিলাম পাঁচ-ছয় বছর। সেখান থেকে পাশ করার পর টিভি নাটক করেছি। কিন্তু মূল উদ্দেশ্যই ছিলো সিনেমা বানানো। সিনেমাকে ভালোবাসি বলেই নিজেকে প্রস্তুত করে কাজে নেমেছি।

‘ঢাকা অ্যাটাক’র এমন সাফল্য আন্দাজ করেছিলেন?

দীপঙ্কর দীপনঃ না, ব্যপারটি আসলে সেভাবে ভাবিনি। শুধু চেয়েছিলাম, ছবিটা যাতে অনেক মানুষ দেখে। আমার কাছে মনে হয়েছিলো, যা আমার কাছে ভালো লাগবে তা দেশের মানুষের ভালো লাগবে। আমি এমন কোন আহামরি ব্যক্তিত্ব নই, যে দেশের মানুষের চেয়ে আমার চিন্তাভাবনা অনেক উপরে। আমি বিশ্বাস করেছি, যা আমাকে টানবে তা আমার দেশের মানুষকে টানবে। সিনেমাটি আমি নিজেকে মাথায় রেখে বানিয়েছি। এ কারণেই দেশের অনেক মানুষের ভালোবাসা পেয়েছি।

ছবির নাম ‘ঢাকা অ্যাটাক’ কেন?

দীপঙ্কর দীপনঃ যখন ঢকায় সিরিয়ালি বোমা হামলা হওয়া শুরু করলো তখন মিডিয়া এটাকে ঢাকা অ্যাটাক নামে অভিহিত করলো। সেই জায়গা থেকেই ছবির নাম দিয়েছি ঢাকা অ্যাটাক।

‘ঢাকা অ্যাটাক’র বিশেষ দিক...

দীপঙ্কর দীপনঃ প্রথমত, এই সিনেমার বিষয়বস্তুটা একটু জটিল। সাধারণত ভালোবাসা, ইমোশন গল্পের একটি বড় সাপোর্ট পায়। কিন্তু এই ছবিটির বিষয়টি একটু টেকনিক্যাল। এখানে প্রচুর টেকনিক্যাল শব্দ ব্যবহার করতে হয়েছে। পুলিশের টার্ম ব্যবহার করতে হয়েছে। এই শব্দগুলো যদি সাধারণ দর্শকদের পছন্দ না নয় সেজন্য একটু ভয়ে ছিলাম। এজন্য আমি সিনেমার গতি ও সাসপেন্সের দিকে জোর দিয়েছিলাম। কারণ আমি জানতাম গতি ও সাসপেন্স ঠিক থাকলে দর্শক সিনেমাটি গ্রহণ করবে।

সিকুয়্যাল নির্মাণ প্রসঙ্গে...

দীপঙ্কর দীপনঃ ‘ঢাকা অ্যাটাক ২’ ২০১৯ সালে মুক্তি পাবে। শুটিং শুরু হবে সামনের বছর। খুব শীঘ্রই তারই প্রস্তুতি শুরু হবে। আমার কাছে আরো কিছু অফার আছে, সেগুলো নিয়েও চিন্তাভাবনা করছি।

‘ঢাকা অ্যাটাক ২’ ছবিতে কে কে থাকছে?

দীপঙ্কর দীপনঃ ঢাকা অ্যাটাকের অভিনয়শিল্পীদেরই নেয়ার ইচ্ছা আছে। এখন গল্পের প্রয়োজনে কিছু পরিবর্তন আসতেই পারে। আর অভিনয়শিল্পীরাও যে ফ্রি থাকবে এমনটাও নয়। তাদেরও বিভিন্ন শিডিউল থাকতে পারে। ব্যাটে-বলে মিললে তাদের নিয়েই বানাবো।

এতক্ষণ সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

দীপঙ্কর দীপনঃ আপনাকেও ধন্যবাদ।

Bootstrap Image Preview