Bootstrap Image Preview
ঢাকা, ২১ বুধবার, নভেম্বার ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় দুই শিক্ষার্থী বহিষ্কার

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮, ০৩:৪০ PM
আপডেট: ১১ জুলাই ২০১৮, ০৩:৪০ PM

bdmorning Image Preview


নিজাম শামীম,জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাংবাদিক ও কোটাসংস্কারপন্থীদের ওপর হামলার ঘটনায় গণিত বিভাগের ১১তম ব্যাচের আবুল হোসেন পরাগ ও ইতিহাস বিভাগের ১২ তম ব্যাচের নূরে আলম সিদ্দিকী নামে দুই শিক্ষার্থীকে সাময়িক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত রবিবার( ৮জুলাই) বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারপন্থী কিছু শিক্ষার্থী প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এসময় পেশাগত কাজে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে  নামধারী ছাত্রলীগকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা ও মারধর করে ।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনা তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, হামলার ঘটনাটি অনেক পর্যবেক্ষণ করে চূড়ান্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, যাদেরকে বহিষ্কার করা হয়েছে তারা যদি আবার এমন কোন কর্মকাণ্ডে জড়িত হয় তাহলে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। এছাড়া হামলার ঘটনার সঙ্গে জড়িতদের মুচলেকা নিয়েছে প্রশাসন।

তারা হলেন একাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২ তম ব্যাচের আকরাম সাইমুম, ১২তম ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০ তম ব্যাচের কামরুল হাসান,রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২ তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের ১২ তম ব্যাচের মাজু।

Bootstrap Image Preview