Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিটেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় শিক্ষার্থী আটক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৮, ০২:২০ PM
আপডেট: ১৮ এপ্রিল ২০১৮, ০২:২০ PM

bdmorning Image Preview


আবীর বসাক, বিটেক প্রতিনিধি:

টাঙ্গাইলের বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার দেয়ার অপরাধে ৯ম ব্যাচের (২য় বর্ষ) শুভ দাস (২৬) নামের শিক্ষার্থীকে পুলিশ গ্রেফতার করেছে।

গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে তাকে আটক করা হয়। শুভ দাস টাঙ্গাইল সদর উপজেলার থানাপাড়া শান্তিকুঞ্জ মোড় এলাকার মিন্টু দাসের ছেলে। এ ঘটনায় বিটেক কর্তৃপক্ষ শুভ দাসকে হলের সিট বাতিলসহ শিক্ষা কার্যক্রম থেকে সাময়িক বহিস্কার করেছে।

জানা যায়, সনাতন ধর্মালম্বী নামে একটি ফেসবুক গ্রুপ থেকে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করে উগ্র একটি পোস্ট দেয়া হয়েছিল। সেই পোস্টটি গত ১৩ এপ্রিল শুভ দাস তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে শেয়ার করে। বিষয়টি সোমবার কয়েক শিক্ষার্থীর নজরে আসে এবং শুভকে পোস্টটি ডিলিট করতে বলে।

এরপরে ব্যাপকভাবে জানাজানি হয় এবং জানাজানির ২৪ ঘন্টা পার হলেও শুভ পোস্ট ডিলিট না করলে ধর্মপ্রাণ শিক্ষার্থীরা মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুর ১২ টার দিকে তাকে ধরে প্রিন্সিপালের নিকট নিয়ে যায় এবং বিক্ষোভে নামে। প্রিন্সিপাল পরিস্থিতি সামাল দিতে কালিহাতী থানায় খবর দেয়। দুপুর ২টার দিকে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

উল্লেখ্য, ছাত্রদের দাবির মুখে পড়ে একাডেমিক পরিষদের সদস্যবৃন্দের সিদ্ধান্তক্রমে তাকে ছাত্র হল-০২ থেকে সিট বাতিলসহ শিক্ষা কার্যক্রম থেকে সাময়িক বহিস্কার করা হয়। এদিকে মঙ্গলবার সন্ধ্যায় বিভিন্ন আলেম, ওলামারা কালিহাতী থানায় উপস্থিত হয়। সেখানে তারা এ ঘটনার উপযুক্ত শাস্তি দাবি করেন।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন জানান, এ বিষয়ে শুভ দাসের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Bootstrap Image Preview