Bootstrap Image Preview
ঢাকা, ১৯ সোমবার, নভেম্বার ২০১৮ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ঢাবিতে পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:৫৯ PM
আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:৪৪ PM

bdmorning Image Preview


নুর ইমন, ঢাবি প্রতিনিধিঃ

ভালোবাসা দিবসের নামে নোংরামি না করার আহ্বাণ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা ইউনিভার্সিটি সিঙ্গেল সংগ্রাম পরিষদ।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ উপলক্ষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।  সমাবেশ থেকে পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে স্লোগান দেয়া হয়।

এর আগে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার সামনে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন ঢাকা ইউনিভার্সিটি সিঙ্গেল সংগ্রাম পরিষদের আহ্বায়ক এস এম আবদুর রহমান আবির, সভাপতি এস এম সাইদুল হক, সেক্রেটারি শরিফুল ইসলাম বিজয়সহ সংগ্রাম পরিষদের বিভিন্ন হলের নেতৃবৃন্দ। সভাপতি এস এম সাইদুল হক বলেন, আমরা জানি বর্তমানে ভালোবাসার নামে অনেকে অসামাজিক কাজ করে। ভালোবাসা একদিনের জন্য নয়। ভালোবাসা সব সময় থাকে। তাই ক্যাম্পাসে ভালোবাসার নামে কেউ যেনো নোংরা কাজ না করে, সেই আহ্বাণ রাখছি।

এ সময় সিঙ্গেল সংগ্রাম পরিষদের আহ্বায়ক এস এম আবদুর রহমান  বলেন, ‘ভালোবাসা দিবস বলতে কিছু নেই। ‘এই ভালোবাসা দিবসের সৃষ্টি কিভাবে হয়েছে আপনারা জানেন। তাই ভালোবাসা দিবস উপলক্ষে আমাদের প্রাণ প্রিয় এ ক্যাম্পাসে যাতে কেউ বিশেষ করে কোন বহিরাগত কোন ধরণের অপকর্ম করতে না পারে সে জন্যই আমাদের এ কর্মসূচি’।

তিনি আরও বলেন, ‘আমরা ভালোবাসার বিরুদ্ধে নই, তবে এর দ্বারা যাতে কোন নোংরামি ছড়িয়ে না পড়ে সেটাই কাম্য। আশা করি আমাদের এ উদ্যোগের ফলে অপঃসংস্কৃতি কিছুটা হলেও কমবে।

উল্লেখ্য, ১৪৫ সদস্য নিয়ে এবারই ঢাকা ইউনিভার্সিটি সিঙ্গেল সংগ্রাম পরিষদের ১২ ফেব্রয়ারী যাত্রা শুরু হয়েছে।

Bootstrap Image Preview