Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

একুশের মেলায় আশরাফ উল্লাহ’র ‘বিষণ্ন অবেলায়’!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী ২০১৮, ১২:৩৫ PM
আপডেট: ০১ ফেব্রুয়ারী ২০১৮, ১২:৩৫ PM

bdmorning Image Preview


আরিফ চৌধুরী শুভ।।

চারদিকে ক্রমশই নিস্তদ্বতার আয়তন বাড়ছে। নীড়ে ফিরে যাচ্ছে গন্তব্যমুখি বিহঙ্গরা।দোপেয়রাও তন্দ্রার ঘোরে স্বপ্নের জগতে সন্ধান খুঁজে পায় প্রিয়জনের। কিন্তু বাস্তবতা তখনো ভর করে আছে কবির দুচোখে। স্পষ্টতায় কবি আবিষ্কার করেন তাদেরকে যাদের ভালোবাসা আছে, বিরহ আছে, কলহ আছে কিন্তু আক্ষেপের পাহাড়ও ভাঙ্গেনি কোন ঝড়ে। আবিষ্কারের সন্ধানে কলম ক্লান্তিহীন চলতে থাকে।

‘বিষণ্ন অবেলায়’ নামে প্রহরের আলোতে আরো বেশি স্পষ্ট হলো জীবন ও জীবনের বহু চরিত্র। ঠিক এমনই কিছু ব্যতিক্রমী চরিত্র খুঁজে পাওয়া যাবে লেখক আশরাফ উল্লাহ এর কবিতার বই ‘বিষণ্ন অবেলায়’। লেখকের দাবি বইটি মধ্যবয়সীদের বাস্তবিক জীবনকে ছুঁয়ে যাবে। সতর্ক থাকবে মধ্যবয়রেস প্রবেশীরাও।

ছায়াবীথি প্রকাশনী থেকে বের হয়েছে বইটি।বইটির প্রচ্ছদ করেছে ধ্রুব এষ।দাম মাত্র ১৫০ টাকা।বইটি একুশের বইমেলায় ছায়াবীথি প্রকাশনীর স্টলেই পাওয়া যাবে। এটি লেখকের দ্বিতীয় প্রকাশিত বই। কবি আশরাফ উল্লাহর প্রকাশিত প্রথম বই হলো ‘কালের নিবর’ যাত্রা।

কবি আশরাফ উল্লাহ নেত্রকোনা জেলার মদন উপজেলায় জন্মগ্রহণ করেন। খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনে অনার্স শেষ করে ফিশ বায়োলজি এন্ড জেনেটিক্স এর উপর এমএস সম্পন্ন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিং থেকে।

ছোটবেলা থেকেই লেখালেখি ও সৃজনশীল কাজের প্রতি তাঁর গভীর আগ্রহ।কর্মজীবনেও সেই আগ্রহে কমতি পড়েনি। নিয়মিত এখনো লেখে যান ক্লান্তিহীন ভাবে। ভালোবাসেন লিখতে পড়তে ও সামাজিক কাজ করতে।যুক্ত আছেন ‘জাতীয় পাঠাগার আন্দোলনেরসহ একাধিক সামাজিক ও শিক্ষামূলক সংগঠনের সাথে।

কর্মজীবনের শুরুতে তিনি দূর্নীতি দমন কমিশনের সহকারি পরিচালক হিসাবেও দায়িত্বরত ছিলেন। তিনি ৩৩তম বিসিএস পুলিশ ব্যাচের সদস্য হিসাবে বর্তমানে সহকারি পুলিশ সুপার হিসাবে কর্মরত আছেন ঢাকাতে।

Bootstrap Image Preview