Bootstrap Image Preview
ঢাকা, ১৫ সোমবার, অক্টোবার ২০১৮ | ৩০ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বশেমুররবিপ্রবি'র ৮ ছাত্র পাচ্ছে ফেলোশিপ

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০১৮, ০৪:২৬ PM
আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ০৪:২৬ PM

bdmorning Image Preview


ফয়সাল হাবিব, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ২০১৭-২০১৮ চূড়ান্ত ভাবে ফেলোশিপ ভাতায় সুপারিশকৃত হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৮ ছাত্রের নাম।

ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- গণিত বিভাগের এন এইচ এম শাহিন, মোঃ তুষার মোল্লা, মোঃ নাহিদুল ইসলাম সহ ফলিত পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩ জন এবং ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২ জন ছাত্র।

গত বুধবার (  ১০ জানুয়ারি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়ের ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে নাম প্রকাশ করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় এমএস ছাত্র-ছাত্রী/গবেষকদের গবেষণা কর্মের জন্য প্রতি বছরই এ  মোটা অঙ্কের নগদ অর্থ প্রদান করে আসছে।

এর অাগেও স্নাতক পর্যায়ে জাতীয় গণিত অলিম্পিয়াডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) গণিত বিভাগের ছাত্র এন এইচ এম শাহিন এবং মোঃ তুষার মোল্লা তাদের অসামমান্য মেধার স্বাক্ষর রেখে পেয়েছিলেন খুলনা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মাননা ক্রেস্ট।

Bootstrap Image Preview