Bootstrap Image Preview
ঢাকা, ২৩ রবিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৪০ ছাত্রের জামিন, ১৬ ছাত্রের পক্ষে লড়লেন ড. কামাল

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৮, ০৯:৩৬ PM আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৯:৩৬ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

রাজধানীতে নিরাপদ সড়কে দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের কর্তব্যে বাধা ও ভাঙচুরের মামলায় ৪০ ছাত্রের জামিন দিয়েছেন আদালত। এদের মধ্যে ১৬ ছাত্রের পক্ষে জামিন শুনানি করেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন।

রবিবার পৃথক আট থানার মামলায় তাদের জামিন মঞ্জুর করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত। এ ছাড়া উত্তরা পশ্চিম থানায় দুই কিশোরের জামিন মঞ্জুর করেন ঢাকার শিশু আদালত।

এর মধ্যে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে বাড্ডা ও ভাটারা থানার দুই মামলায় ১৬ ছাত্রের জামিন শুনানি করেন গণফোরাম সভাপতি। এসময় তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, জায়েদুর রহমান প্রমুখ আইনজীবী।

শুনানি শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম তাদের জামিন মঞ্জুর করেন। শুনানিতে ডা. কামাল বলেন, গ্রেফতার ছাত্রের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। মামলার এজাহারেও তাদের নাম নেই। সন্দেহজনকভাবে তাদের গ্রেফতার করা হয়েছে।

আটক ৫২ জন শিক্ষার্থীর মধ্যে ১২ জনকে বাড্ডা, ৯ জন ধানমন্ডি ও ছয় জন ভাটারা থানার মামলায় জামিন পেয়েছেন। এ ছাড়া রমনা, নিউ মার্কেট, উত্তরা পশ্চিম ও কোতয়ালী থানায় তিন জন করে ১২ জনের জামিন মঞ্জুর করেন আদালত। অপরদিকে রাজধানীর পল্টন থানায় করা মামলায় আরেক জনের জামিন মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর ক্যান্টনমেন্ট থানা এলাকায় শহিদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীকে চাপা দেয় জাবালে নূর পরিবহনের একটি বাস। এরপর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে সড়কে নামে। ওই আন্দোলনের সময় গুজব ছড়ানোর অভিযোগে অনেককেই আটক এবং বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়।

Bootstrap Image Preview