Bootstrap Image Preview
ঢাকা, ২২ শনিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

তালায় পল্লী বিদ্যুতের দুই দালাল গ্রেফতার

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮, ০৭:৪২ PM আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ০৭:৪২ PM

bdmorning Image Preview


সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির বৈদ্যুতিক সংযোগ দ্রুততার সাথে দেওয়ার নাম করে ৮০ জন নতুন গ্রাহকের কাছ থেকে ৬৪ হাজার টাকা হাতিয়ে নিয়ে দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর বিদ্যুৎ গ্রাহকদের কাছে ধরা পড়েছে দালাল চক্রের সদস্য।

ভূক্তভোগী গ্রাহক সূত্রে জানা যায়, গত ৬ মাস আগে তালার দোহার গ্রামের একটি এলাকায় দ্রুততার সাথে বিদ্যুৎ সংযোগ স্থাপন করে দেওয়ার নাম করে গ্রাহকদের কাছ থেকে মিটারের টাকা জমা দেওয়া বাবদ ৮০ জন গ্রাহকদের কাছ থেকে ৬৪ হাজার টাকা হাতিয়ে নেয় ইলেকট্রিশিয়ান দোহার গ্রামের সত্য রঞ্জন চক্রবর্ত্তির পুত্র রাম প্রসাদ চক্রবর্ত্তি (৪১) ও জালালপুর গ্রামের নিতাই ঘোষের পুত্র ত্রিদীব কুমার ঘোষ (৩৯)।

কিন্তু দীর্ঘদিন হয়ে গেলেও গ্রাহকদের বৈদ্যুতিক সংযোগ না পাওয়ায় ত্রিদীব ও রাম প্রসাদকে তাগিদ দিতে থাকলে তারা বিভিন্ন তালবাহানা করতে থাকে। এক পর্যায়ে তারা তালা উপজেলারর পাটকেলঘাটায় অবস্থিত সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির অফিসে মিটারের টাকা জমা দেওয়ার রশিদ চাইলে উক্ত চক্রটি অন্য একটি মিটারের টাকা দেওয়ার রশিদ কম্পিউটারের সাহায্যে স্ক্যানিং করে সিরিয়াল বসিয়ে ফটোষ্ট্যাট করে গ্রাহকদের হাতে তুলে দেয়। মাসের পর মাস পার হলেও বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় গ্রাহকরা সরাসরি সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির অফিসে যোগাযোগ করলে বলে আপনারা আগে টাকা জমা দেন।

এসময় বেশকিছু গ্রাহক দালাল চক্রের দেওয়া ভূয়া রশিদ বের করে দিলে অফিস কর্তৃপক্ষ বুঝতে পারে এগুলো নকল। পরবর্তিতে গ্রাহকরা ত্রিদীব ও ওয়েরিং ম্যান রাম প্রসাদকে চাপ দিলে তারা আত্মগোপনে চলে যায়।

গোপনে সংবাদ পেয়ে দোহারের বিদ্যুৎ প্রত্যাশি গ্রাহকরা দু’দালাল চক্রের সদস্যকে পাটকেলঘাটা বাজারের কাউন্সিল রোড থেকে ধরে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির সামনে নিয়ে আসলে গ্রাহকদের রোষানলে পড়ে ৬১ হাজার ৭৫০ টাকা ফেরত দিয়ে তাদের ভুল স্বীকার করে।

পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ জানায়, এধরনের সমিতির নাম ভাঙিয়ে প্রতারণামূলক কর্মকান্ড করার জন্য দুজনকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

Bootstrap Image Preview