Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

শ্রীঘ্রই শুরু হবে মহেষখালে স্লুইচ গেটের নির্মাণ কাজ

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮, ০৩:৪৩ PM
আপডেট: ১০ আগস্ট ২০১৮, ০৩:৪৩ PM

bdmorning Image Preview


চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষের চলমান জলাবদ্ধতা প্রকল্পের আরতায় নগরীর মহেষখালের মুখে স্লুইচ গেট নির্মাণের কাজ শ্রীঘ্রই শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে স্থান নির্ধারণের পর পরামর্শক প্রতিষ্ঠান কর্তৃক গেটের ডিটেইল ডিজাইনের কাজ সম্পন্ন করা হয়েছে।

মহেষখালের মুখে স্লুইচ গেট নির্মাণ কাজ শুরুর পূর্বে গতকাল বুধবার সকালে এ প্রকল্পে তত্ত্বাবধানকারী বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ প্রাপ্ত প্রকল্প পরিচালক লে. কর্নেল রেজাউল, সিডিএ’র ইঞ্জিনিয়ারিং টিম, প্রকল্পের পরামর্শক (কনসালটেন্ট) টিম, ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিতনিধি এবং স্থানীয় আওয়ামী লীগ ও এলাকার গণ্যমান্য ব্যক্তি স্থানটি পরিদর্শন করেন।

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, মহেষখাল ১১, ২৪, ২৫, ২৬, ২৭, ৩৬, ৩৭, ও ৩৮ নং ওয়ার্ড এলাকায় বসবাসকারী জনসাধারণে ও নগরবাসীর দুঃখের একমাত্র কারণ ছিল। বৃষ্টি ও জোয়ারের পানিতে ওয়ার্ডগুলো দিনে দুইবার পানিতে তলিয়ে যায়। এতে করে নগরীরবাসীর দুর্ভোগের শেষ ছিল না। সেই দুর্ভোগ থেকে রক্ষা পেতে শ্রীঘ্রই মহেষখালের মুখে স্লুইচ গেট নির্মাণের কাজ শুরু হবে। ইতোমধ্যে নগরীর প্রায় প্রতিটি ওয়ার্ডে প্রকল্পের কাজ চলমান রয়েছে।

পরিদর্শনকালে স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মো. হারুন, নাছির উদ্দিন শাহ, মো. হাসান, হাসান মুরাদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিব্যর্গ।

Bootstrap Image Preview