Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

অনাহারে ’কারাভোগ’ করছে ৩টি গরু!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০১৮, ০৮:৪৬ PM
আপডেট: ১৭ মে ২০১৮, ০৮:৪৬ PM

bdmorning Image Preview


শফিক আজম, রাজশাহী প্রতিনিধি।।

প্রায় এক মাস হয়ে গেল, গরুগুলো অর্ধাহারে অনাহারে কঙ্কালসার অবস্থা। তাদের দেখাশোনা বা খাবার দেয়ার মতো নেই কেউ। এমনকি গরুগুলোর ঠিক মতো খোঁজও নেয় না কেউ। মালিক তো নাই দেখবে কে? না জানি ছাড়া পেলে কার ক্ষেতের ধান খাবে, কার পালার পোয়ালে মুখ দিবে। ভয়ে খোয়াড়েই দিন পার করতে হচ্ছে তাদের । অপেক্ষা শুধু বিচারকের রায়ের।

প্রায় একমাস আগে চুরি হয়ে যাওয়া গুরুগুলোকে উদ্ধার করে নগরীর বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশী ধাওয়ায় ধরা পড়ার ভয়ে তিনটি গরু রেখে পালিয়ে যায় চোরের দল। এক মাস হতে যাচ্ছে গরুগুলো থানায় রয়েছে। তাদের দেখাশোনার জন্য কোন লোক নিযুক্ত না থাকায় দিনকে দিন খাবার না পেয়ে  স্বাস্থ্যহীন ও রোগাটে হয়ে যাচ্ছে সেগুলো।

থানার আশেপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায়, গরুগুলোকে যখন নিয়ে আসা হয়, তখন সেগুলো বেশ স্বাস্থ্যবান ছিল। এখন জীর্ণ শরীর নিয়ে বসে থাকে। গরুগুলোকে দেখলে খুবই মায়া হয়। ওদের মুখ নেই মানুষের মতো। থাকলে হয়তো আত্মনাদ করতো খাবারের জন্যে। সকাল দুপুর রাতে শুধু পানি আর হালকা খাবারে পেট ভরে না।

থানার কিছু পুলিশ সদস্য জানায়, মালিকের সন্ধান না পাওয়ায় গরুগুলো থানায় পড়ে রয়েছে। কোন মালিক পক্ষ সন্ধান দিলে অবশ্যই তার হাতে তুলে দেয়া হবে। অন্যথায় আদালতের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তবে জীর্ণ শরীরে গরুগুলো কতদিন আর এভাবে থাকতে পারবে তা বোধ হয় আন্দাজ করতে পারছে না কেউ। কারাভোগের স্বাদটি ভাল ভাবেই বুঝতে পারছে অবলা এই নিরীহ প্রাণীগুলো।

Bootstrap Image Preview