Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

সমর্থকদের ভালোবাসায় সিক্ত নবনির্বাচিত নগরপিতা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০১৮, ১০:৪৬ AM
আপডেট: ১৬ মে ২০১৮, ১০:৪৬ AM

bdmorning Image Preview


খুলনা প্রতিনিধিঃ

নবনির্বাচিত খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিজয়ী নগরপিতা আ'লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেকের বাড়িতে নেমেছে নেতাকর্মীদের ঢল। সবাই তাকে ফুল দিয়ে প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছে।

গতকাল মঙ্গলবার সারাদিন ভোট গ্রহণ চলার পর রাতে বেসরকারিভাবে বিজয়ী হন তিনি। ফলাফল অনুযায়ী ২৮৯ কেন্দ্রের মধ্যে ২৮৬ কেন্দ্র থেকে খালেক পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।

এ বীজয়ের মধ্য দিয়ে খুলনায় প্রথমবারের মতো দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী।

আজ বুধবার সকাল থেকেই নতুন এই মেয়রের বাড়িতে নেতাকর্মীদের ঢল নামে। এ সময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাকে  শুভেচ্ছা জানান।

২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৩টি ভোটকেন্দ্রে অনিয়মের জন্য ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে। কেন্দ্র তিনটি হলো- ইকবালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং গাজী মালেক ছালেহীয়া দারুল সুন্নাত দাখিল মাদ্রাসা।

নির্বাচন চলাকালে জালভোট দেয়ার জন্য তিনটি কেন্দ্র বন্ধ করে দেন প্রিজাইডিং অফিসার। এছাড়া বিএনপি মেয়র প্রার্থীর বেশ কয়েকটি নির্বাচনী ক্যাম্প ভাংচুর করেছে দুর্বৃত্তরা। মঞ্জুর দুই এজেন্টকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। নৌকায় জালভোট দেয়ার কারণে ৮৫টি ব্যালট পেপার বাতিল করা হয়েছে।

অন্যদিকে, প্রথমবারের মতো কোনো সিটি করপোরেশন নির্বাচনের পর সংবাদ সম্মেলন করেননি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

সাধারণত নির্বাচনে ভোটগ্রহণের পর সার্বিক পরিস্থিতি নিয়ে সিইসির প্রেস ব্রিফিং অনেকটা প্রথা হয়ে দাঁড়িয়েছে। যেখানে সিইসি নির্বাচনে অনিয়ম, অনিয়ম প্রতিহত করতে তাদের ভূমিকা ইত্যাদি তুলে ধরেন। কিন্তু খুলনা সিটি নির্বাচনের পর সাংবাদিকরা তার জন্য অপেক্ষা করলেও শেষ পর্যন্ত সামনে আসেননি ইসি সচিব।

জানা যায়, নির্বাচন শেষ হওয়ার পর বিকেল সোয়া ৪টার দিকে অন্য চার নির্বাচন কমিশনারকে তার কক্ষে ডাকেন প্রধান নির্বাচন কমিশনার। প্রায় ঘণ্টাখানেক বৈঠক করার পর এসএম আসাদুজ্জামান উপস্থিত সংবাদকর্মীদের জানান, সিইসি ব্রিফ করবেন না।

অবশেষে সন্ধ্যা ৬টার দিকে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এসে বলেন, শাস্তিপূর্ণ পরিবেশে চমৎকার, সুন্দরভাবে ভোটগ্রহণ হয়েছে। যা হয়েছে তা নিয়ে আমরা সন্তুষ্ট।

Bootstrap Image Preview