Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ৩০ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

আকস্মিক ঝড়ে তাড়াশে ঘরবাড়ি-গাছপালার ব্যাপকক্ষতি

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৮, ০৩:০৮ PM
আপডেট: ২৯ এপ্রিল ২০১৮, ০৩:০৮ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

সিরাজগঞ্জের তাড়াশে আকস্মিক ঝড়ে ও বৃষ্টিতে আধাপাকা ঘরবাড়ি ও গাছপালাসহ বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকে উত্তর-পশ্চিম কোণ থেকে প্রচণ্ড বেগে ঝড়োবাতাস ও বৃষ্টি উপজেলার উপর দিয়ে বয়ে যায়।

এ সময় হঠাৎ চারদিকে অন্ধকার হয়ে যায়। এতে উপজেলার বারুহাস ইউনিয়নের সান্দ্রা, বারুহাস, দিঘুরিয়া, সরাবাড়ি, সাচানদিঘী ও মনোহরপুর গ্রামের প্রায় বেশকিছু আধাপাকা ঘরের চালা উড়ে যায়। সেই সঙ্গে শতাধিক গাছ ভেঙে যায়। তাছাড়া পাকা ও আধাপাকা বোরো ধানের বেশ ক্ষতি হয়েছে।

উপজেলার বারুহাস ইউপি সদস্য আতাউর রহমান জানান, সকালে আকস্মিক ঝড়ে বারুহাস বাজারের বেশ কয়েকটি দোকান ও কয়েকটি গ্রামের অনেক ঘর ভেঙে গেছে। গণনা না করা পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে নির্ণয় করা হয়নি। সান্দ্রা গ্রামের রুহুল আমিন তপু বলেন, আমাদের গ্রামের ১০/১৫টি ঘর বাড়ির চালা উড়ে গিয়েছে। তাছাড়া অনেক গাছপালা ভেঙে গিয়েছে।

তাড়াশ উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, আকস্মিক ঝড়ে আধাপাকা ও পাকা ধান পড়ে যাওয়ায় আশঙ্কা করছি ধানের ফলন কমে যাবে। কৃষকের ক্ষতি সম্মুখীন হতে হবে। এ উপজেলায় ধানের বাম্পার ফলন হয়েছিল কিন্তু আজকের ঝড়ে অনেক হয়েছে।

Bootstrap Image Preview