Bootstrap Image Preview
ঢাকা, ২৪ সোমবার, সেপ্টেম্বার ২০১৮ | ৯ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

নিখোঁজের ৬ বছর আজ; ইলিয়াসের অপেক্ষাতে পাগলপ্রায় মা সূর্যবান

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮, ০৩:৪৪ PM আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ০৩:৪৪ PM

bdmorning Image Preview


পাভেল সামাদ, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকলের কাছে ছেলে ভিক্ষা চেয়ে আহাজারি করে দীর্ঘ ৬ বছরেও কোন সন্ধান না পেয়ে চরম হতাশ বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সাংসদ এম. ইলিয়াস আলীর মা সূর্যবান বিবি (৭৬)। ছেলের চিন্তায় মানসিক রোগীর মতো জীবন-যাপন করছেন তিনি।

কয়েকদিন আগে ইলিয়াসের গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার রামধানায় গেলে এ প্রতিবেদকের সাথে কথা বলতে অনেকটাই অনিচ্ছা প্রকাশ করেন তিনি। অনিচ্ছা প্রকাশ করেন সম্মুখেই আসতে। ভেতর ঘর থেকে বলেন, ‘ছবি তুলে আর কথা বলে কি লাভ। এতটা বছর ধরে তো এসব করছি। তাতে কি ফিরে এসেছে আমার ইলিয়াস?’ একসময় এ প্রতিবেদকের সম্মুখে এসে কথা বলেন সূর্যবান বিবি। জানান ক্ষোভ ও হতাশার কথা।

তিনি বলেন, পাগলের আর আমার মধ্যে কোন পার্থক্য নেই। আমার সাথে কথা বলে কোন লাভ নেই। সবার উপরেই আমার ক্ষোভ। ছেলে ফিরে পাবার আশায় অনেক বলেছি, অনেকের কাছে কেঁদেছি। এখনও কাঁদছি। সবাই মিথ্যে শান্তনা দিয়েছে। কেউই আমার ছেলের সন্ধান দিতে পারেনি। ছেলের জন্যে আল্লাহ ছাড়া কাউকে আর কিছু বলি না। দয়াময়ের কাছে ফরিয়াদ করি রোজ। তিনিতো কাউকে নিরাশ করেন না।

মা সূর্যবান বিবির মত বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সাংসদ নিখোঁজ এম. ইলিয়াস আলীকে অক্ষত ও জীবন্ত অবস্থায় ফিরে পেতে এখনও আশায় বুক বেঁধে আছেন হাজারো নেতাকর্মী, স্বজন ও শুভাকাঙ্খিরা। অপেক্ষার প্রহর গুণছেন তারা। তার সন্ধানের দাবিতে নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। ইলিয়াস আলীর পরিবারসহ দলীয় নেতাকর্মীরা এখনও আশাবাদী, তাদের প্রিয় মানুষ, প্রিয় নেতা এম. ইলিয়াস আলী আবারো সকলের মাঝে ফিরে আসবেন।

ইলিয়াস আলী নিখোঁজের ৬ বছর পূর্ণের দিন কোন কর্মসূচি আছে কিনা জানার জন্যে বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের সাথে কথা হলে তিনি বলেন, ইলিয়াস আলীর সন্ধান চেয়ে আজ বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে বাসায় ফেরার পথে রহস্যজনকভাবে ঢাকার বনানী এলাকা থেকে গাড়িচালক আনসারসহ নিখোঁজ হন বিএনপির প্রভাবশালী এই নেতা। দীর্ঘ ৬ বছরেও নিখোঁজের কারণ জানাতে পারেনি কেউ। তার নিখোঁজের ৬ বছর পূর্ণ হল আজ।

Bootstrap Image Preview