Bootstrap Image Preview
ঢাকা, ১০ সোমবার, ডিসেম্বার ২০১৮ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির অভিযোগে সংবাদ সম্মেলন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ১০:৪৭ PM
আপডেট: ১৩ মার্চ ২০১৮, ১০:৪৭ PM

bdmorning Image Preview


খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধিঃ

বরিশাল-পটুয়াখালী বাস ও মিনি বাস মালিক সমিতির বিরদ্ধে ন্যায্য অধিকার না দেওয়া ও বাস ধর্মঘটের অযৌক্তিক হুমকির ঘটনায় প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেছে ঝালকাঠি বাস মালিক সমিতি।

আজ মঙ্গলবার বিকেল তিনটায় জেলা বাস টার্মিনাল ভবণের একটি কক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, বরিশাল-পটুয়াখালী বাস ও মিনিবাস মালিক সমিতি ঝালকাঠির সড়ক ব্যবহার করে দীর্ঘ দিন ধরে ১১১টি বাস চালিয়ে আসছে। অথচ ঝালকাঠি মালিক সমিতির বাস সমুদ্র সৈকত কুয়াকাটাসহ দক্ষিণাঞ্চলের সাতটি রুটে চলতে দেওয়া হচ্ছে না। সড়কে ন্যায্য অধিকারের দাবিতে গত ১৪ ফেব্রুয়ারি থেকে ঝালকাঠি বাস মালিক সমিতি আন্দোলনে নামে।

বরিশাল বিভাগীয় কমিশনার’র সম্মেলন কক্ষে বিষয়টি নিষ্পত্তি লক্ষ্যে বরিশালসহ অন্য জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্ধকে বিভাগীয় কমিশনার’র প্রেরিত চিঠি উপেক্ষা করে তারা। অপর দিকে ঝালকাঠি জেলা বাস ও মিনি বাস মালিক সমিতি নয্য দাবি থেকে বঞ্চিত হওয়ার কারনে মালিক শ্রমিক সিদ্বান্তে কালিজিরা ব্রীজের পশ্চিম পাড় পুর্ব রায়াপুর সমিতির ক্রয়কৃত জমিতে বাসষ্টান্ড স্থাপন করে।

এদিকে বরিশাল বাস মালিক সমিতি ঝালকাঠির সড়ক ব্যবহার করতে না পেরে দক্ষিণাঞ্চলের সকল রুটে বাস চলাচল বন্ধের হুমকি দেয়। হুমকি প্রদানের তীব্র প্রতিবাদ জানিয়ে ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, অযৌক্তিক দাবি ও সড়কে ন্যায্য হিস্যা না দিয়ে বরিশাল বাস মালিক সমিতি নানা হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে তারা প্রশাসনের ঊধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় আরো কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন বক্তারা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির সহসভাপতি মাহাবুবুল হক দুলাল, সদস্য শাহ আলম খলিফা, আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী।

Bootstrap Image Preview