Bootstrap Image Preview
ঢাকা, ২৪ সোমবার, সেপ্টেম্বার ২০১৮ | ৯ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

রাবির দশম সমাবর্তন স্থগিতকে স্বাগত সাদা দলের

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ০৭:০৭ PM আপডেট: ১৩ মার্চ ২০১৮, ০৭:১০ PM

bdmorning Image Preview


আকরাম হোসাইন,রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন স্থগিত করায় প্রশাসনকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)।

আজ মঙ্গলবার(১৩ মার্চ) দুপুরে দলের (ভারপ্রাপ্ত) আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় অধ্যাদেশকে না মেনে এ সমাবর্তন আয়োজনের চেষ্টা করেছিল বর্তমান প্রশাসন। দেরীতে হলেও সমাবর্তন স্থগিত করায় এ সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। তবে অচিরেই বিশ্ববিদ্যালয় প্রশাসন অধ্যাদেশকে যথাযথ সম্মান দিয়ে রাষ্টপতি ও আচার্যের উপস্থিতি নিশ্চিত করে সমাবর্তনের নতুন তারিখ ঘোষণা করার দাবি জানান।

বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে সমাবর্তন অনুষ্ঠিত হবে এ তথ্য জানার পরে বিশ্ববিদ্যালয় সাদাদলের শিক্ষক গ্রুপ সমাবর্তন বর্জন করার সিদ্ধান্ত নেয়। পরে উপাচার্যের সাথে সাক্ষাৎ করে অনুরোধ করেছিলাম যে, চ্যান্সেলরের সুবিধাজনক সময়ে নতুনভাবে সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হোক। একান্ত সম্ভব না হলে অধ্যাদেশকে সমুন্নত করে উপাচার্যই যেন সনদ প্রদান করেন। তবুও শিক্ষামন্ত্রীকে যেন এ ক্যাম্পাসে না আনা হয়। কিন্তু আমাদের মতামতকে গুরুত্ব না দিয়ে এবং গ্র্যাজুয়েটদের মতামত উপেক্ষা করে একতরফাভাবে সমাবর্তন বাস্তবায়নের চেষ্টা চালাচ্ছিলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকবৃন্দ রাবির সাবেক ভিসি অধ্যাপক ড. মামনুনুল কেরামত, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. কে বি এম মাহবুবুর রহমান, অধ্যাপক ড. শামসুল আলম সরকার, অধ্যাপক ড.আফরাউজ্জামান খান চৌধুরী, অধ্যাপক ড. সি. এম.মোস্তফা, অধ্যাপক ড. এফ এম এইচ তাকী, অধ্যাপক ড. আমজাদ হোসেন, অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম ফারুকী, অধ্যাপক ড. মামুন উর রশীদ খোন্দকার, অধ্যাপক ড. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. রেজাউল করিম-২, অধ্যাপক ড. মো. বেলাল হোসেন, অধ্যাপক ড. ফজলুল হক, অধ্যাপক ড. আব্দুল হান্নান, অধ্যাপক ড.হাছানাত আলী, অধ্যাপক ড. দিল আরা হোসেন, অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ প্রমূখ।

Bootstrap Image Preview