Bootstrap Image Preview
ঢাকা, ১০ সোমবার, ডিসেম্বার ২০১৮ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

টিলা দখলের জেরে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ; গুলিবিদ্ধ ১০ 

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:৪৫ PM
আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:৪৫ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

বিরোধপূর্ণ টিলা দখলকে কেন্দ্র করে হবিগঞ্জের বাহুবলে গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরো ২০ জন। গুলিবিদ্ধরা হলেন- আব্দাল মিয়া, ইদ্রিস মিয়া, আব্দুর রশিদ, রেনু মিয়া, জুয়েল মিয়া, হাবিব উল্লাহ, আজাদ, শাহীন মিয়া, আল আমিন ও সোহেল মিয়া।

আজ বুধবার দুপুরে উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আব্দাল মিয়া ও ইদ্রিস আলীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, ১৭ একর ৫৭ শতাংশ টিলা ভূমিতে বাড়িঘর নির্মাণ করে ভোগদখল করে আসছে স্থানীয়রা। ওই জমি জেমস ফিনলে কোম্পানির রামপুর চা বাগানকে লিজ দেয় সরকার।

এ নিয়ে গ্রামবাসী আদালতে মামলা করেন। মামলাটি আদালতে বিচারাধীন থাকা অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিনের নেতৃত্বে পুলিশ বুধবার ওই টিলা থেকে গ্রামবাসীকে উচ্ছেদ করতে যায়।

এ সময় গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ও গ্রামবাসী পাল্টাপাল্টি অবস্থান নিয়েছে। পুলিশের গুলিতে ১০ জন আহত হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিন জানান, এ জমিটি সরকারি। প্রায় ৩২ বছর আগে বাগান কর্তৃপক্ষকে এটি লিজ দেয়া হয়েছিল। কিন্তু গ্রামবাসী তা দীর্ঘদিন ধরেই দখল করে রেখেছে। বাগান কর্তৃপক্ষ সম্প্রতি জমিটি আবাদ করার উদ্যোগ নেয়। এর প্রেক্ষিতে জমিটিতে কোনো স্থাপনা নির্মাণ না করতে বলা হয়। কিন্তু তা না মেনে তারা এটি করেছে। তাদের নিয়ে একাধিকবার বসা হয়েছে। তাদেরকে আবেদন করতে বলা হয়েছে। আইন অনুযায়ী তাদেরকে জমি দেয়ার কথা বলেছি। কিন্তু তারা কোনটিই করেনি। তাই আজকে অভিযান চালানো হয়।

Bootstrap Image Preview