Bootstrap Image Preview
ঢাকা, ২১ রবিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

রাঙ্গাবালীতে ৩৪ দোকানে অগ্নিকাণ্ড, ব্যবসায়ীদের ৩ দিনের শোক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০২:৫৬ PM
আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০২:৫৬ PM

bdmorning Image Preview


এম সোহেল,পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বাহেরচর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি মার্কেটের ৩৪জন ব্যবসায়ীর দোকান ভস্মীভূত হয়ে যাওয়ার ঘটনায় তিনদিন কালো পতাকা টাঙিয়ে  শোক পালন করা হবে । বুধবার থেকে ওই বাজারে শোক পালন শুরু হয়।

মঙ্গলবার রাতে রাঙ্গাবালী ইউপি চেয়াম্যানের কার্যালয়ে জরুরী সভা হয়েছে। ইউপি  চেয়ারম্যান সাইদুজ্জামান মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন।  সভায় বাহেরচর বাজারের শতাধিক ব্যবসায়ী অংশগ্রহণ করেন।

ওই সভায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সমবেদনা জানাতে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত কালো পতাকা টাঙিয়ে শোক পালন এবং শুক্রবার দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন বলেন, শোক পালনের পাশাপাশি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের স্থানীয়ভাবে সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, গত  সোমবার রাত  দেড় টার দিকে বাহেরচর বাজারের মুদি মনহারি ব্যবসায়ী সবুজ প্যাদার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তেই তা আশপাশ দোকানে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক  খবরটি মসজিদের মাইক দিয়ে প্রচার করলে বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা লোকজন চার ঘন্টা চেষ্টা চালিয়ে সেচ পাম্পের মাধ্যমে পানি নিক্ষেপ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এতক্ষণে ৮টি মার্কেটে আব্বাস হাওলাদার, বশার হাওলাদার, আব্দুস সালাম সরদার, বাদল মাতুব্বর, শাকিল আহম্মেদসহ ৩৪জন ব্যবসায়ীর মুদি মনহারি, শাড়ি-কাপড়, কসমেটিক্স, ডিজেল-গ্যাস সিলেন্ডারের দোকান এবং গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় সাড়ে তিন কোটি টাকার ক্ষতি হয়।

Bootstrap Image Preview