Bootstrap Image Preview
ঢাকা, ১৭ সোমবার, ডিসেম্বার ২০১৮ | ৩ পৌষ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

শ্যামনগরে বাহারী রকমের পিঠা নিয়ে চলছে রসের মেলা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৫ PM
আপডেট: ১০ ফেব্রুয়ারী ২০১৮, ১১:১৫ PM

bdmorning Image Preview


রনজিৎ বর্মন শ্যামনগর (সাতক্ষীরা)প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ চত্তরে চলছে জামাই পিঠা, নেীকা পিঠা, হরিণ পিঠা, সন্দেশ পিঠা, দুধ কুলি পিঠা, মাছ পিঠা, দোয়েল পিঠা, রসের মধু, বাঘ পিঠা, চিরুনী পিঠা, আনারস পিঠা, লাঠি পিঠা, গ্রাম্য গোল্যা পিঠা, গোলাপ পিঠা সহ শত শত বাহারী নামের পিঠার স্টল সাজিয়ে রসের মেলা।

‘ফুল সুবাস ছড়ায়, মানুষ ছড়ায় আলো।শুদ্ধ জীবন র্চ্চা করি ,দেশকে রাখি ভাল’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউপি চত্তরে শনিবার অনুষ্ঠিত হল রসের মেলা। ইউপির ৯জন মেম্বর এর তৈরীকৃত স্টলে ছিল আকর্ষনীয় পিঠা সামগ্রী। যা ভোজন রসিকদের মন কেড়েছে। ছিল বাহারী পিঠা প্রদর্শনীর প্রতিযোগিতা। যার ফল স্বরুপ স্টলে স্টলে ছিল ভিন্ন ধর্মী পিঠার আয়োজন। কোন কোন স্টলে মাটির পাত্রে,কোন স্টলে ট্রেতে,কোন স্টলে ভিন্ন পাত্রে পিঠা সামগ্রী সাজিয়ে রাখা হয়েছে দর্শকদের মুগ্ধ করার জন্য।

রসের মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার। প্রধান অতিথি বক্তব্যে বলেন লবনাক্ত এলাকায় রসের মেলার আয়োজন একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ। লোকজ ঐতিহ্যকে তুলে ধরে রসের মেলা আয়োজনের জন্য চেয়ারম্যান সহ ইউপিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথি বক্তব্য বর্তমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরেন। বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডলের সভাপতিত্বে বিকালে মেলার অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এমপি পত্নী ফাতেমা হায়দার রওজা, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী প্রমুখ।

এ সময় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। রসের মেলা চলা কালীন অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন এনজিএফ পরিচালক লুৎফর রহমান,সাংবাদিক ও শিক্ষক রনজিৎ বর্মন,লির্ডাস পরিচালক মোহন কুমার মন্ডল,উন্নয়ন কর্মী ফারুক হোসেন,সোনার বাংলার পরিচালক পলাশ, ইউপি সদস্য কৃষ্ণ পদ,আঃ রউফ,গোলাম হোসেন,আঃ রশিদ,ইউপি সচিববৃন্দ,শিক্ষকবৃন্দ,শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

প্রত্যন্ত এলাকায় মেলাটি অনুষ্ঠিত হলেও সারাদিন ছিল দর্শকদের প্রাণ চাঞ্চল্যে ভরপুর। রসের তৈরী বাহারী পিঠা মেলাটি বেশ আকর্ষন সৃষ্টি করেছিল । ব্যতিক্রমধর্মী আয়োজনটি এলাকাবাসী নয় শ্যামনগরবাসীকে আকৃষ্ট করেছে বলে দর্শনার্থীরা মতামত প্রদর্শন করেছেন বক্তব্যে ও পরিদর্শন খাতায়।

জানা যায় শুক্রবার বিকালে রসের মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকির হোসেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার প্রমুখ।

Bootstrap Image Preview