Bootstrap Image Preview
ঢাকা, ১৯ শুক্রবার, অক্টোবার ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

একুশের মেলায় হোসাইন নূর এর ‘ছন্দমেলা সারাবেলা’!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০১৮, ০২:৪৬ PM
আপডেট: ৩১ জানুয়ারী ২০১৮, ০২:৪৬ PM

bdmorning Image Preview


আরিফ চৌধুরী শুভ।।

একুশে বইমেলায় তরুণ ছড়াকার হোসাইন নূর এর নতুন বই ‘ছন্দমেলা সারাবেলা’ আসছে পাঠকদের জন্যে। রঙধনু সাহিত্য প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে। শিশু সাহিত্যিক, কবি ও ছড়াকার শাহ আলম বাদশার সম্পাদনায় প্রকাশিত হলো হোসাইন নূরের একক ছড়াগ্রন্থ ‘ছন্দমেলা সারাবেলা’ বইটির দাম ১০০ টাকা । বইটির প্রচ্ছদে করেছেন সাইফ আলী।

তরুণ ছন্দ জাদুকর হোসাইন নূর বিভিন্ন বিষয় নিয়ে ছন্দে ছন্দে জাতীয় দৈনিকগুলোর সাহিত্য পাতায় নিয়মিত লেখেন। তার লেখায় প্রকৃতি ও প্রাণের কথা স্পষ্ট।

শৈশব স্মৃতি, ঢঙ রঙে ভালোবাসার,  ঈশ্বর বন্ধনা, সৃষ্টির বৈচিত্র্যতা ও তরুণ মনের উড্ডীন ঘুড়ির সবই যেন রঙিন সুতোর দোলায় নীল আকাশে উড়ছে সাহিত্যের রশদে। তার রেখায় বচাদ যায় না  অন্যায়ের প্রতিবাদ, সততার রূপায়ণ ও বাস্তবতার বাস্তব চিত্র।  সব মিলিয়ে হোসানইন নূর খুবই অল্প সময়ে তরুণ সাহিত্যিকের খেতাব পেয়েছেন।

নোয়াখালীর জেলার কোম্পানীগঞ্জ থানার বড় রাজাপুর গ্রামে তাঁর জন্ম। তার পিতা সিরাজ উল্ল্যাহ, মাতা: মোমেনা খাতুন। রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমেরী শিক্ষা গ্রহণ করে মুক্তযোদ্ধা শহীদ কামার মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান গ্রুপ থেকে এস,এস,সি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে মাধ্যমিক স্তর পার করে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটেরর আর্কিটেকচার এন্ড ইন্টেরিয়র ডিজাইন টেকনোলজিতে কারিগরি বোর্ডের অধীনে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স সম্পন্ন করেন। নিজে ইঞ্জিনিয়ার হলেও নিয়মিত লেখে যান গল্প কবিতা ও ছড়া। তিনি ফেনী কবি পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন।

Bootstrap Image Preview