Bootstrap Image Preview
ঢাকা, ২৬ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ১১ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

একুশের বইমেলায় আল রাসেল সরকারের ‘পরি এলো স্বপ্নে’!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০১৮, ১১:৩৪ AM আপডেট: ৩১ জানুয়ারী ২০১৮, ১১:৩৪ AM

bdmorning Image Preview


আরিফ চৌধুরী শুভ।।

বইমেলা মানেই বইয়ের উৎসব। লেখক ও পাঠকেরে মধ্যে এক অন্যরকম মিলনমেলার উৎসবের মাস ফেব্রুয়ারির বইমেলা। ইতিমধ্যে পাঠক লেখকের বইমেলার মোড়ক উন্মোচনের সবরকম প্রস্তুতি সম্পন্ন। সারাবছর লেখক বই মেলার অপেক্ষায় থাকেন বই প্রকাশের, আর পাঠক অপেক্ষায় থাকেন নিজের পছন্দের বইটি কেনার জন্যে। বইমেলায় নিজের পছন্দের বইটি কিনতে পারলেই পাঠক খুশি। তাই সারাবছর পাঠকের জন্যে বই লেখে ব্যস্ত সময় পার করেন লেখকরা।

এবারের বইমেলায় বেলকুচির শিশুতোষ লেখক, তরণ উদ্যোক্তা, সংগঠক ও শিক্ষার্থী  আল রাসেল সরকারের নতুন গল্পের বই ‘পরি এলো স্বপ্নে’ বের হচ্ছে। বইটি  দাম ৫০ টাকা মাত্র। বইটি মূলত শিশুদের জন্যে লেখা হলেও আল রাসেল সরকার বিডিমর্নিংকে বলেন, সব বয়সীরাই বইটি পড়তে পারবেন। শিশুরা কিভাবে স্বপ্ন দেখবে মূলত সেই বিষয়গুলোর প্রতি গুরুত্ব দিয়ে বইটি লেখেছি আমি। আমি আশা করি বইটি শিশু পাঠকদের জন্যে একটি গুরুত্ববহন করবে। দাঁড়িকমা প্রকাশনীতে বইমেলার প্রথম দিন থেকেই আল রাসেল সরকারের বইটি পাওয়া যাবে। বইমেলায় দাঁড়িকমার স্টল নং ৬৬৬। স্টলটি বসবে সোহরাওয়ার্দী উদ্যানে।

আর রাসেল সরকার ছোটবেলা থেকে লেখালেখি ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। ২০১৫ সাল থেকে লেখালেখিতে নিয়মিত মনোনিবেশ দেন। বর্তমানে পড়ালেখার পাশাপাশি তিনি আলোকিত সাহিত্য কেন্দ্র’র প্রতিষ্ঠাতা সভাপতি পদে ও জাতীয় পাঠাগার আন্দোলন প্রতিষ্ঠাতা নির্বাহী সদস্য হিসাবে কর্মরত আছেন।

তিনি ২০১৮ সালে সোহাগপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে একজন এসএসসি পরীক্ষার্থী। ২০০১ সালের ২৫ শে আগষ্ট, সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার গাড়ামাসী গ্রামে জন্মগ্রহণ করেন।  তার পিতার নাম মৃত মো. নুরুল ইসলাম সরকার এবং মাতার নাম মোছা. মোমেনা বেগম।

Bootstrap Image Preview