Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

সবাই বলেছিল গার্মেন্টসে যেতে, হয়েছি বিসিএস ক্যাডার 

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০১৮, ০৬:৩২ PM
আপডেট: ১৭ জানুয়ারী ২০১৮, ০৬:৩৪ PM

bdmorning Image Preview


ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

নিজের পারিবারিক অভাব অনটন, পিতা মাতার সীমাবদ্ধতার কারণে গ্রামের সবাই বলেছিল গার্মেন্টসে চাকরী করতে কিন্তু বাবার অনুপ্রেরণা আর প্রচেষ্টায় হয়েছি বিসিএস ক্যাডার। দেশ জাতির কল্যাণে আমি আমার নিজেকে উৎসর্গ করতে চাই। ৫ম শ্রেনীতে বৃত্তি পরীক্ষা দেয়ার সময় বাবা পাশের বাড়ি থেকে একটি সার্ট এনে দিয়েছিলেন পরীক্ষা দেয়ার জন্য। এসএসসি পরীক্ষার সময় অন্যের কাছ থেকে প্যান্ট পরে আমি পরীক্ষায় অংশগ্রহন করেছি। যে ঘরে আমি বসবাস করেছি ১৪ বছর সে ঘরে কোন দরজা ছিল না, খেজুরের চটি দিয়ে দরজা বানিয়ে ঘুমিয়েছি। আমাকে লেখা পড়া শিখাতে গিয়ে আমার বাবা-মাকে অনেক সময় না খেয়ে থাকতে হয়েছে।

আজ আমি বিসিএস ক্যাডার হয়েছি। বাবা মায়ের স্বপ্ন পূরনের পাশাপাশি দেশের সেবার করায় আমার মূল লক্ষ্য। ৩৬ তম বিসিএস ক্যাডারে সুপারিশকৃত ত্রিশাল ও ফুলবাড়িয়া উপজেলার ১৮ জনকে ত্রিশাল থানা আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এমন  আবেগঘন বক্তব্য দিয়ে উপস্থিত সকলকে কাদিয়েছেন ফুলবাড়িয়া উপজেলার বিদ্ধানন্দ বাজারের একজন বিসিএসে উত্তীর্ন শিক্ষার্থী।

বুধবার সকাল ১১টায় ত্রিশাল থানা চত্বরে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আল আমীন। ত্রিশাল থানা অফিসার ইনচার্য জাকিউর রহমানের সভাপতিত্বে ওসি তদন্ত ফায়েজুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন ফুলবাড়িয়া থানা অফিসার ইনচার্য কবিরুল ইসলাম কবির, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি খোরশিদুল আলম মজিব প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার আল আমীন বলেন, দেশ জাতির কল্যানে ভুমিকা রাখায় আপনারা অগ্রনী ভুমিকা পালন করবেন। আগামীর বাংলাদেশ বিনির্মানে আপনার সততা, মেধা দক্ষতা দিয়ে কাজ করে যাবেন। আগামী ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে এবং ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

Bootstrap Image Preview