Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

মীরসরাইয়ে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা সম্পন্ন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০১৮, ০৩:৫৭ PM
আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ০৩:৫৭ PM

bdmorning Image Preview


মীরসরাই প্রতিনিধিঃ

মীরসরাইে উপজেলা প্রশাসনের আয়জনে ৩দিন ব্যাপী অনুষ্ঠিত উন্নয়ন মেলা গতকাল শনিবার শেষ হয়েছে। মেলার সমাপনি দিনে মেলায় অর্ধশতাধিক স্টল ঘুরে দেখেন সরকারের তৃণমূল পর্যায়ের কর্মকর্তাগণ।

এ সময় উপজেলা পরিষদ মিলনায়তনে এক উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। বঙ্গবন্ধুর সোনার বাংলা আজ তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে আমরা শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, অবকাঠামো অর্থনীতিতে ব্যাপক সুনাম অর্জন করেছি। অবশিষ্ট উন্নয়ন কাজ ও দ্রুত গতিতে চলছে।

তিনি বলেন, সারাদেশের পাশাপাশি এই মীরসরাই উপজেলা দেশের অনেক এলাকার উন্নয়নের মাত্রা ভিন্ন মাত্রার উচ্চতা ছাড়িয়ে গেছে। ইছাখালির চরই আপনাদের সামনে উজ্বল দৃষ্টান্ত। এই চরে এখন ও কয়েক হাজার মানুষের কার্যক্রম শুরু হয়েছে। আর বেশী দিন নেই এই উপজেলার কোন মানুষ আর বেকার থাকবে না। তিনি বলেন উন্নয়নের মহাসড়কের এই গতিকে অব্যাহত রাখতে নৌকার প্রতি সবাইকে আস্থাশীল থাকতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবির এর সভাপতিত্বে, মাধ্যমিক শিক্ষা অফিসার হুমায়ুন কবির ও বাবু সুভাষ সরকার এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন শাহিন কাকলী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির চৌধুরী, সহকারি  কমিশনার ভূমি কায়সার খসরু, শিক্ষা অফিসার গোলাম রহমান চৌধুরী, চেয়ারম্যান খায়ের উল্লাহ, চেয়ারম্যান এমরান উদ্দিন, চেয়ারম্যান কামরুল হায়দার প্রমুখ।

উল্লেখ্য, মেলায় অর্ধশত উন্নয়ন স্টলের মধ্যে আলোচিত প্রাথমিক শিক্ষা বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, নাহার এগ্রো, সিপি বাংলাদেশ, কৃষি, আনসার ভিডিপি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংস্থা সমূহ। মেলার উক্ত সমাপনি দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় দিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শিল্পকলা একাডেমী। প্রথম দিন ছিল প্রাথমিক শিক্ষা বিভাগ।

Bootstrap Image Preview