Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

কুমিল্লায় ৪ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ০২:১৯ PM
আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০২:১৯ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্কঃ

চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ ৪ ঘণ্টা বন্ধ থাকার পর পৌনে ২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।কুমিল্লার বানাসুয়া রেল ব্রিজের কাছে একটি ট্রাকের সাথে ডেমু ট্রেনের সংঘর্ষে ঘটে পরে বেলা ১২টার দিকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে ট্রাক ও ট্রেন উদ্ধার কর ।

আজ শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। ডেমু ট্রেনটি আখাউড়া থেকে কুমিল্লা আসছিল। এটিই আবার ঢাকা যাওয়ার কথা ছিল। স্থানীয় সূত্র জানায়, ঢাকা চট্টগ্রাম রেলপথের বানাসুয়া এলাকায় রেলের ডবল লাইন নির্মাণের কাজে ব্যবহৃত মাটিবাহী ট্রাক রেল লাইনে পার হচ্ছিল। এমন সময় কুয়াশার কারণে আস্তে আস্তে আখাউড়া থেকে কুমিল্লা আসছিল একটি ডেমু ট্রেন। ট্রেন ও ট্রাকের সংঘর্ষে ট্রেনের চালকের সহকারি সামান্য আহত হন। ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়।

রেলওয়ের উপ-সহকারি প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান,  যাত্রীদের তেমন ক্ষতি হয়নি। তবে ট্রেনের চালকের সহকারি সামান্য আহত হয়েছেন।

ট্রেনের চালক আবুল কাশেম জানান, বহুদুর থেকে হুইসেল বাজাচ্ছিলাম। ট্রাকের জানালার গ্লাস বন্ধ ছিল। যে কারণে হুইসেল শুনছিল না। কুয়াশার কারণে খেয়াল করতে পারেনি। ইমারজেন্সি ব্যবহারে যাত্রীরা রক্ষা পেয়েছে। ট্রেন কন্ট্রোল হয়েছে কিন্তু ট্রাকের ধাক্কায় ট্রেনের ইঞ্জিন পড়ে গেছে।

Bootstrap Image Preview