Bootstrap Image Preview
ঢাকা, ২০ মঙ্গলবার, নভেম্বার ২০১৮ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

সারাদেশের শৈত্যপ্রবাহ চলবে আরো দুদিন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ১০:৩০ AM
আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ১০:৩০ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক:

এবার পৌষের শীত কাঁপিয়েছে সারাদেশকে। এখনও চলছে শৈত্য প্রবাহ। চলমান এই শৈত্যপ্রবাহ আরো দুই থেকে একদিন থাকতে পারে। এদিকে দেশের বেশির ভাগ এলাকায় রাত ও ভোরে তাপমাত্রা বাড়লেও দিনে কমেছে। দিনের তাপমাত্রা এক দিনের ব্যবধানে ৩ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে। ফলে দিনেও অনুভূত হচ্ছে তীব্র শীত।

পৌষ মাসের শেষে এসে নয় দিন ধরে দেশজুড়ে বইছে শৈত্যপ্রবাহ। এ সময় সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল তেঁতুলিয়ায়। মাঘ মাসের শুরুতেই চলমান শৈত্যপ্রবাহের তীব্রতা কমে আসার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত ৩ জানুয়ারি থেকে শৈত্যপ্রবাহ বইছে। বৃহস্পতিবারও টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, কুমিল্লা, ফেনী, সীতাকুণ্ড ও হাতিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছিল।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম সাংবাদিকদের জানান, উত্তরী হাওয়ার সঙ্গে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য কমে আসায় সর্বত্র তীব্র শীত অনুভূত হচ্ছে। বিরাজমান শৈত্য প্রবাহ আরো দু’দিন অব্যাহত থাকতে পারে। ১৪ জানুয়ারির পর কোথাও কোথাও রাতের তাপমাত্রা বাড়বে। এতে পরিস্থিতির উন্নতি হবে।

Bootstrap Image Preview