Bootstrap Image Preview
ঢাকা, ২১ বুধবার, নভেম্বার ২০১৮ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিনিশা'র লাশ নিতে আসছেন তার ভাই

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৭, ০২:৪০ PM
আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭, ০৭:০১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং নারী ডেস্ক-

রাজধানীর পাইওনিয়ার ডেন্টাল কলেজে আত্মহননের পথ বেছে নেয়া নেপালি ছাত্রী বিনিশা শাহ’র লাশ নেওয়ার জন্য তার ভাই আসছেন।

বৃহস্পতিবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার অবতরণের কথা রয়েছে। আনুষ্ঠানিকতা শেষে বিনিশার লাশ নিয়ে দেশে ফিরবেন তিনি।

গত মঙ্গলবার বিনিশা আত্মহত্যা করেন। পাইওনিয়ার ডেন্টাল কলেজ কর্তৃপক্ষের দাবি, বিনিশা আত্মহত্যা করেছেন। একই তথ্য জানিয়েছে পুলিশও।

জানা গেছে, বৃহস্পতিবার বিনিশিার শেষ অ্যাসেসমেন্ট (মূল্যায়ন) পরীক্ষা হওয়ার কথা ছিল। শুক্রবার বাড়ি ফেরার জন্য বিমানের টিকিটও বুকিং দিয়েছিলেন তিনি। কিন্তু তার আগেই না ফেরার দেশে চলে গেলেন ঢাকার পাইওনিয়ার ডেন্টাল কলেজের ২৩তম ব্যাচের ৩য় বর্ষের শিক্ষার্থী নেপালি নাগরিক বিনিশা শাহ।

বুধবার ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ফরেনসিক বিভাগে ময়নাতদন্ত শেষে বিনিশার লাশ মর্গের হিমঘরে রাখা হয়েছে। ময়নাতদন্তকারী চিকিৎসক ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, বিনিশা আত্মহত্যা করেছেন।

পুলিশ জানিয়েছে, পরিবারের সদস্যরা আসলে বিনিশার লাশ হস্তান্তর করা হবে।

বিনিশার নেপালী সহপাঠী রোকসা সাংবাদিকদের জানান, বিনিশা নেপালের বিরাটনগর শহরের। দীর্ঘ ৫ মাস সে বাড়িতে যায় না। টার্ম-২ পরীক্ষা শেষ করেই তার বাড়ি যাবার কথা ছিলো। চারটা পরীক্ষার মধ্যে তিনটি শেষ হয়ে গিয়েছিলো। চতুর্থ পরীক্ষাটি দিয়েই তার নেপাল যাওয়ার কথা ছিলো।

বিনিশার লাশ নিতে নেপাল থেকে বাবা-মা আসার কথা থাকলেও পাসপোর্ট জটিলতায় আসতে পারছেন না বলে উল্লেখ করে বিনিশার স্বদেশী ও সহপাঠী সর্বাজ্ঞা সাংবাদিকেদর বলেন, বিনিশার বড় ভাই আমার মোবাইলে কল দিয়েছিলেন। তিনি বৃহস্পতিবার দুপুরের মধ্যে বাংলাদেশে আসবেন। দুপুরে বিমানবন্দরে নামার কথা রয়েছে। বাংলাদেশি নিয়ম-কানুন মেনে বিনিশার লাশ নিয়ে দেশে ফিরবেন তিনি।

এ বিষয়ে বাড্ডা জোনের এসি আশরাফুল ইসলাম জানান, নিহতের পরিবারের সঙ্গে নেপাল দূতাবাসের যোগাযোগ হয়েছে। বৃহস্পতিবার নিহতের ভাই আসছেন লাশ নিতে।

Bootstrap Image Preview