Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিবাহিত ছাড়া হোটেল ভাড়া দেয়ার ক্ষেত্রে কড়াকড়ি নির্দেশনা ডিএমপির

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৭, ০৯:০৭ PM
আপডেট: ২০ ডিসেম্বর ২০১৭, ০৯:০৭ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

হোটেল কক্ষ ভাড়া দেয়ার আগে বিবাহিত অথবা অবিবাহিত উভয় যুগলের পরিচয় নিশ্চিত হওয়ার ব্যাপারে কড়াকড়ি নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটল পুলিশ (ডিএমপি)।

বুধবার বিকালে রাজধানীর গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে এক বৈঠকে এমন নির্দেশনার কথা জানানো হয়। বৈঠকে বনানী ও গুলশান এলাকার প্রায় সব আবাসিক হোটেল কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

এছাড়া গুলশান বিভাগের ডিসি মোস্তাক আহমেদসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাজধানীর বনানী ও গুলশান এলাকায় হোটেলে একের পর এক ধর্ষণের ঘটনায় অস্বস্তিতে পড়েছে প্রশাসন। এর জেরেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। আসন্ন বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে সার্বিক নিরাপত্তায় এ বৈঠক অনুষ্ঠিত হলেও প্রধান আলোচনার বিষয় ছিল হোটেলগুলোতে তরুণীদের ডেকে নিয়ে ধর্ষণের ঘটনা।

বৈঠক সূত্রে জানা গেছে, হোটেলকক্ষ ভাড়া দেয়ার আগে বিবাহিত দম্পতির বিষয়ে নিশ্চিত হতে বলা হয়েছে। এছাড়া অবিবাহিত কাউকে ভাড়া দিতে হলে নাম-পরিচয় এবং সম্পর্ক নিশ্চিত হওয়ার নির্দেশনা দিয়েছে পুলিশ। এছাড়াও প্রতিটি হোটেলে বাধ্যতামূলকভাবে সিসি টিভি ক্যামেরা লাগিয়ে গতিবিধি লক্ষ্য রাখতে হবে। প্রবেশপথে থাকতে হবে আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর।

সূত্র আরও জানায়, বিবাহিত দম্পতি ছাড়া হোটেলকক্ষ ভাড়া দেয়ার ক্ষেত্রে কড়াকড়ি নির্দেশনা দিয়েছেন ডিসি। অবিবাহিত কেউ কক্ষ ভাড়া করলে তাদের মধ্যে সম্পর্ক এবং বাধ্যতামূলকভাবে জাতীয় পরিচয়পত্র দেখে পরিচয় নিশ্চিত হতে বলা হয়েছে।

Bootstrap Image Preview