Bootstrap Image Preview
ঢাকা, ১৪ শুক্রবার, ডিসেম্বার ২০১৮ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

৯ বছরের শিশু শিক্ষার্থীকে ধর্ষণ করে ভিডিও ধারণ, গ্রেফতার প্রধান শিক্ষক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০১৭, ০৬:২২ PM
আপডেট: ০৭ এপ্রিল ২০১৭, ০৬:৪১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

আশুলিয়ার কুরগাঁও আবাসিক ডে-কেয়ার স্কুলের ভিতরে ৯ বছরের শিশু শিক্ষার্থীকে ধর্ষণ করে নিজ কক্ষের আলমারীর ভেতরে হাত-পা ও মুখ বেধেঁ ওই ছাত্রীকে ধর্ষন করে মুঠোফোনে তার ভিডিও চিত্র ধারনের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

আশুলিয়ার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে ধর্ষিতাকে উদ্ধার করে এক শিশুকে ঢাকা মেডিকেলের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করেছে। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য  নেতাকর্মীরা ওই বাড়ির ভেতরে কাউকে প্রবেশ করতে দেয়নি।

সূত্রে জানা গেছে, ধর্ষনের পর স্কুল ছাত্রীকে স্কুলে প্রধান শিক্ষক তার নিজ কক্ষের আলমারীর ভেতরে হাত-পা ও মুখ বেধে আটকে রাখে। দুপুরের দিকে মেয়ের মা স্কুলে এসে কক্ষের ভেতরে আলমারী থেকে ধর্ষিতাকে উদ্ধার করে। এদিকে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় বেশ কিছু নেতাকর্মী বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে স্কুল ছাত্রীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সাভার উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা, আমজাদুল হক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা জন্য পাঠানো নির্দেশ দেয়।

ধর্ষিতার বাবা লিটন জানান, মেয়ের ধর্ষনের কথা থানায় জানালে বা কাউকে বললে ধর্ষণের ভিডিও চিত্রটি ইন্টারনেটে ছেড়ে দেওয়া হুমকি দেয় স্কুলের প্রধান শিক্ষক আমির হোসেন। এর পর এলাকায় আতংক ছড়িয়ে পরলে পুলিশ তাকে কুরগাও থেকে গ্রেফতার করে।

এলাকাবাসি অভিযোগে স্কুলে শিশুদের নিজেদের কাজে সুবিধার জন্য গত জানুয়ারী মাসে কুরগাঁও এলাকার আমির হোসেনের ডে-কেয়ারে তাদের সন্তানদের ভর্তি করানো হয়। এরপর থেকে প্রতিষ্ঠাতা ও শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকারী আমির ডে-কেয়ারটির শিশুদের নানা ভাবে যৌন হয়রানি করে আসছিল। সর্বশেষ গতকাল নয় বছরের এক শিশুকে ধর্ষন করে সে। পরে ঐ শিশু ব্যাপারটি তার মাকে জানালে পরবর্তীতে আরও ছয় শিশুর যৌন হয়রানির ঘটনার প্রমাণ পান তারা। এদিকে ধর্ষন এবং ভিডিও চিত্র ধারনের বিষয়টি এলাকায় প্রচার হওয়ায় বর্তমানে বিষয়টি ওপেন সিক্রেটে পরিনত হয়েছে। ফলে বিভিন্ন মানবাধিকার সংগঠ, নারী সংগঠন ও সংবাদ কর্মীদের আনাগোনায় ধর্ষিতার পরিবারের সদস্যরা চরম আতঙ্কে রয়েছে  বলে অভিযোগ করেছেন।

এ ব্যাপারে আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মোবাইলে ফোনে  ভিডিও চিত্র ও ফুটেজ উদ্ধারে জন্য কাজ করছি , আমিন মডেল স্কুল নামে ঐ ডে-কেয়ারটির প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আমির হোসেনকে বিভিন্ন এলাকার অভিযান চালিয়ে কুরগাও থেকে গ্রেফতার করা হয়।

Bootstrap Image Preview