Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

সিএসই-সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন তিন সাংবাদিক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:১৩ PM
আপডেট: ০৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৭:১৬ PM

bdmorning Image Preview


অর্থনৈতিক প্রতিবেদক-

শেয়ারবাজার বিষয়ক রিপোর্টিংয়ে পেশাগত কাজের স্বীকৃতি হিসাবে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন তিন সাংবাদিক। এরা হলেন- প্রিন্ট মিডিয়ায় দৈনিক শেয়ার বিজের স্টাফ রিপোর্টার নিয়াজ মাহমুদ, ইলেক্ট্রনিক মিডিয়ায় বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার জিয়াউল হক সবুজ এবং অনলাইন ক্যাটাগরিতে বাংলা নিউজের সিনিয়র রিপোর্টার মাহফুজুল ইসলাম।

শেয়ারবাজারের রিপোর্টারদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) প্রথম বারের মতো যৌথভাবে এ পুরস্কার দিয়েছে। পুরস্কারের নাম : সিএসই-সিএমজেএফ ক্যাপিটাল মার্কেট বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৭।

শনিবার চট্টগ্রামে সিএসইর শেয়ারবাজার মেলার সমাপনী দিনে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কারের মধ্যে রয়েছে সনদ, ক্রেস্ট এবং নগদ অর্থ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম, বিএসইসির কমিশনার মো. হেলাল উদ্দিন নিজামী, মো. আমজাদ হোসেন, ড. স্বপন কুমার বালা ও খোন্দকার কামালুজ্জামান, সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার এবং সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল।

(উল্লেখ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের অংশ নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি উপস্থিত হতে পারেননি)।

এবারের ইভেন্টে তিন ক্যাটাগরি মো ২০জন রিপোর্টার প্রতিযোগিতার জন্য রিপোর্ট জমা দিয়েছিলেন। এরমধ্যে প্রিন্ট মিডিয়ায় ১১টি, অনলাইন ৬টি এবং টেলিভিশন ক্যাটাগরিতে ৩টি। প্রিন্ট মিডিয়ায় যারা স্বল্প সময়ের আহ্বানে গত ১৮ থেকে ২১ জানুয়ারি সময়ের মধ্যে পুরস্কারের জন্য রিপোর্ট জমা নেয়া হয়।

রিপোর্ট জমা দিয়েছেন এরা হলেন- ডেইলি স্টারের জেবুন নেসা আলো, প্রথম আলোর সুজয় মহাজন, ইত্তেফাকের আহসান হাবীব রাসেল, কালের কণ্ঠের রফিকুল ইসলাম, জনকণ্ঠের অপূর্ব কুমার, আমাদের সময়ের আবু আলী, শেয়ার বিজের ইসমাইল আলী, নাজমুল ইসলাম ফারুক, নিয়াজ মাহমুদ, মুস্তাফিজুর রহমান নাহিদ এবং ভোরের কাগজের মরিয়ম সেঁজুতি।

অনলাইন ক্যাটাগরিতে বিডি নিউজের ফারহান ফেরদৌস, বাংলা নিউজের মাহফুজুল ইসলাম, জাগো নিউজে সাঈদ শিপন, বিজনেস আওয়ারের রেজোয়ান আহমেদ, অর্থসূচকের গিয়াস উদ্দিন এবং নিউজ বাংলাদেশ ডটকমের মোহাম্মদ আনিসুজ্জামান।

ইলেক্ট্রনিক মিডিয়ায় ৩টি রিপোর্টের মধ্যে যমুনা নিউজের সুশান্ত সিনহা, বাংলা ভিশনের জিয়াউল হক সবুজ এবং বাংলা ভিশনের গোলাম মইনুল আহসান প্রতিবেদন জমা দিয়েছিলেন। এর মধ্য থেকে তিন জন সম্মানিত বিচারকের দেয়া নম্বরের সম্মিলিত যোগ ফলের ভিত্তিতে সেরা রিপোর্টার নির্বাচিত করা হয়।

বিচারক মণ্ডলি হিসাবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবু আহমেদ এবং দ্যা ডেইলি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের প্লানিং এডিটর আসজাদুল কিবরিয়া।

Bootstrap Image Preview