Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বঙ্গবন্ধু ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবেই বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন: মেনন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৯ আগস্ট ২০১৮, ০৭:৪২ PM
আপডেট: ০৯ আগস্ট ২০১৮, ০৭:৪২ PM

bdmorning Image Preview


নিজস্ব প্রতিবেদক-

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বঙ্গবন্ধু একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবেই বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। জিয়া কেবল সংবিধান থেকেই ধর্মনিরপেক্ষতাকে বিসর্জন দেয় নাই, বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতি, বিশেষ করে জামাতের রাজনীতিকে তিনি এদেশে পাকাপোক্ত করেছে।

তিনি বলেন, জিয়ার স্ত্রী খালেদা জিয়া সেই জামাতকেই রাষ্ট্র ক্ষমতায় প্রতিষ্ঠিত করেছে। বঙ্গবন্ধু হত্যার পিছনে এই রাজনৈতিক অপশক্তি ষড়যন্ত্র কাজ করেছে। বিএনপি-জামাতের সেই নোংরা রাজনীতি এখনও অব্যাহত রয়েছে। এই বিষবৃক্ষকে রাষ্ট্র ও সমাজ থেকে সমূলে উৎপাটিত করতে হবে। জাতীয় শোক দিবসে এটাই সবার লক্ষ্য হতে হবে।

আজ বিকেলে সমাজকল্যাণমন্ত্রীর মিন্টো রোডস্ত বাসভবনের কনফারেন্স রুমে রাজধানীর মতিঝিল, শাহজাহানপুর ও পল্টন থানার আওয়ামী লীগের থানা ও ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে বৈঠকে মন্ত্রী এসব একথা বলেন।

সাম্প্রতিক নিরাপদ সড়ক আন্দোলনে বিএনপি'র সংশ্লিষ্টতা তুলে ধরে মেনন বলেন, বিএনপি নিজেরা কোন আন্দোলন গড়ে তুলতে না পেরে এখন ছাত্র-কিশোরদের উপর ভর করে এক অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার খেলায় মেতে উঠেছিল। জামাত এজন্য বিভিন্ন জেলা থেকে শিবিরকর্মীদের ঢাকায় এনে জড়ো করেছিল। তাদের অপপ্রচেষ্ঠা এবারও ব্যর্থ হয়েছে। নির্বাচনের আগে তারা এ ধরনের পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা আরও করবে। শান্তিপূর্ণ নির্বাচন ও গণতন্ত্রকে অব্যাহত রাখার স্বার্থে আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাকর্মীদের সংগঠিত থাকতে হবে। জনগণের কাছে বিএনপি জামাতের হত্যাকাণ্ড ও অভ্যুত্থানের রাজনীতিকে তুলে ধরতে হবে। জনগণের কাছে গিয়ে বর্তমান সরকারের উন্নয়নের কথা বলতে হবে।

মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম খান বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সভায় মতিঝিল থানার সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, শাহজাহানপুর থানার সাধারণ সম্পাদক আব্দুল মুকিত হাওলাদার হৃদয়, পল্টন থানার সভাপতি এনামুল হক আবুল ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৮, ৯, ১০, ১১, ১২, ১৩ নং ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

Bootstrap Image Preview