Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ৩০ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

নির্বিঘ্নেই ঢাকা ছাড়ছেন হজযাত্রীরা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৭ জুলাই ২০১৮, ০৮:২২ PM
আপডেট: ১৭ জুলাই ২০১৮, ০৮:২২ PM

bdmorning Image Preview


আসাদুল্লা লায়ন-

হজ যাত্রার ৪র্থ দিনেও বেশ নির্বিঘ্নেই ঢাকা ছেড়েছেন যাত্রীরা। আজ মঙ্গলবার ১৪টি ফ্লাইটে মোট সাড়ে পাঁচ হাজার হজ যাত্রী বাংলাদেশ ছেড়েছেন। এবারের হজযাত্রায় এখন পর্যন্ত অনিয়মের তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। যদিও গেল বছর প্রতিবারের মতো নানা ভোগান্তি পোহাতে হয়েছে হজ গমনেচ্ছুকদের।

আজ রাজধানীর আশকোনায় অবস্থিত হজক্যাম্প ঘুরে এমনটাই চোখে পড়েছে।

মঙ্গলবার জেদ্দার উদ্দেশ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ১৫টি ফ্লাইট ঢাকা ছেড়ে যাওয়ার কথা থাকলেও একটি ফ্লাইট অনিবার্য কারণে বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ফ্লাইটটি ভোর ৫টা ১৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল বলে হজ ক্যাম্প সূত্র নিশ্চিত করেছে।

তবে হজ কার্যক্রম নিয়ে তেমন কোনো অভিযোগ পাওয়া না গেলেও সরকারের প্রকাশিত এবারের হজ গাইডে হজের ফরজের কথা বলা হয়েছে ১৭টি। যেখানে হজের ফরজ ৩টি ও ওয়াজিব রয়েছে ৯টি।

এ নিয়ে জানতে চাইলে সহকারী হজ অফিসার আব্দুল মালেক জানান, আমরা বিষয়টি দেখেছি। দ্রুতই সঠিক বইটি পাওয়া যাবে। ভুল সংশোধন করে নতুন বই প্রকাশের ব্যবস্থাও নিয়েছি।

হজযাত্রায় কোনো ভোগান্তির শিকার হয়েছেন কি না জানতে চাইলে দুলাল মিয়া নামে এক হজযাত্রী বলেন, কাগজপত্র প্রস্তত করতে কোনো জাটিলতায় পড়তে হয়নি। সবকিছু এজেন্সির মাধ্যমে সম্পন্ন করেছি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক হজযাত্রী বিডিমর্নিংকে অভিযোগ করেন, আমাদের যেখানে ১লাখ ২০ হাজার টাকা বিমান ভাড়া নেয়া হয়েছে, সেখানে কলকাতা থেকে গেলে মাত্র ৪০ হাজার টাকা লাগছে। এছাড়া ডিজিটাল সেবার নামে অতিরিক্ত ভোগান্তি পোহাতে হচ্ছে আমাদেরকে।

Bootstrap Image Preview