Bootstrap Image Preview
ঢাকা, ২১ বুধবার, নভেম্বার ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ভিশন-২০৪১ এখন কল্প-কথা নয় অবশ্যম্ভাবী: পলক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১০ জুলাই ২০১৮, ০৭:০০ PM
আপডেট: ১০ জুলাই ২০১৮, ০৭:০১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক- 

ভিশন-২০৪১কে সমৃদ্ধির সোপান মন্তব্য করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভিশন-২০৪১ এখন আর অবান্তর কোনো কল্প-কথা নয় বরং অবশ্যম্ভাবী। এই দীর্ঘ মেয়াদী পরিকল্পনা পর্যায়ক্রমে বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ পৌঁছে যাবে উন্নয়নের শীর্ষস্থানে।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাটোরের জেলা প্রশাসন প্রণীত জেলার উন্নয়ন পরিকল্পনা নাটোর ভিশন-২০৪১ এর খসড়া উপস্থাপন উপলক্ষ্যে জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীসমাজের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষকে উন্নয়নের পথে উদ্বুদ্ধ করে উন্নয়নের মহাপরিকল্পনা ভিশন-২০৪১ উপহার দিয়েছেন। স্বল্প মেয়াদী, মধ্য মেয়াদী ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মাধ্যমে যথাক্রমে ভিশন-২০২১, এসডিজি-২০৩০ এবং ভিশন-২০৪১ মেয়াদে এই মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। দেশের পরিকল্পনার সঙ্গে সংগতি রেখে জেলা প্রশাসন প্রণীত নাটোর ভিশন-২০৪১ বাস্তবায়ন করা হবে। দেশের ৬৪টি জেলার অনুসরণীয় ইতিবাচক দিকগুলো সম্পর্কে তথ্য সংগ্রহ করে নাটোর ভিশন-২০৪১ এর মধ্যে অন্তর্ভুক্ত করে এই পরিকল্পনায় বাস্তবায়ন করা হলে নাটোর হবে উন্নয়নের মডেল। আমরা দেশের প্রথম জেলা হিসেবে ভিশন-২০৪১ বাস্তবায়ণ করবো।

জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি, নাটোর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান,নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

Bootstrap Image Preview