Bootstrap Image Preview
ঢাকা, ১৬ মঙ্গলবার, অক্টোবার ২০১৮ | ১ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিশ্বের সবচেয়ে রোমান্টিক ট্রেন ‘ইস্টার্ন এক্সপ্রেস’

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০১ মে ২০১৮, ১২:৩২ PM
আপডেট: ০১ মে ২০১৮, ১২:৩৪ PM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক-

রোমান্টিক ট্রেন যাত্রার সংজ্ঞাই যেন নতুন করে শিখতে হবে তুরস্কের এ ট্রেনে চড়লে। তুরস্কের ইস্টার্ন রেলওয়ে এ রোমান্টিক ট্রেনযাত্রার ব্যবস্থা করেছে। এতে এমনকি নিজের পছন্দমতো আপনি আপনার কেবিনকে সাজিয়েও নিতে পারবেন। আপনি যদি সঙ্গীকে নিয়ে দারুণ একটি রোমান্টিক ভ্রমণে যেতে চান তাহলে এ ট্রেনযাত্রাই হতে পারে আদর্শ। ভ্রমণকারীরা বলছেন, এ ট্রেনযাত্রায় রয়েছে দারুণ মজা, রোমান্স ও অ্যাডভেঞ্চার।

পূর্ব তুরস্কে প্রায় হাজার কিলোমিটার যাত্রা করা যায় এই ইস্টার্ন এক্সপ্রেস ট্রেনে। আর যাত্রাপথে বাইরের মনোরম দৃশ্য যেমন দেখা যাবে তেমন ট্রেনের ভেতরের বিলাসবহুল সব উপকরণও পাওয়া যাবে। ট্রেনটিতে রয়েছে পর্যাপ্ত সুস্বাদু খাবার ও পানীয়ের ব্যবস্থাও।

এ ট্রেনের এক যাত্রী এমরে। তিনি তার গার্লফ্রেন্ডকে নিয়ে এ ট্রেনে যাত্রা করেন এবং পথিমধ্যেই তাকে বিয়ের প্রস্তাব দেন। এ সময় তিনি নিজের পছন্দমতো লাইট দিয়ে ট্রেনের কক্ষটি সাজিয়ে নেন। নিজেদের কয়েকটি ছবিও তাদের কেবিনের দেয়ালে শোভা পায়। সেই বিয়ের প্রস্তাবে সময় না নিয়েই রাজি হয়ে যান তার গার্লফ্রেন্ড।

শুধু জুটিরাই নয়, অনেকেই বন্ধু-বান্ধব নিয়ে এ ট্রেনে ভ্রমণ করছেন। ট্রেনের নিবিড় আতিথেয়তা ও বন্ধুদের নিয়ে ভ্রমণের আনন্দ সবই মিলছে এতে।এ ট্রেনটি ২৪ ঘণ্টার যাত্রায় অতিক্রম করে ১৩৬৫ কিলোমিটার। ভ্রমণপথে এটি আর্মেনিয়া সীমান্তের কাছাকাছি অঞ্চল দিয়ে বিখ্যাত আনাতোলিয়া অঞ্চল অতিক্রম করে। এছাড়া কৃষিভূমি, দারুণ পাহাড়, জঙ্গল ও নদী অতিক্রম করে ট্রেনটি। পথে রয়েছে দীর্ঘ অন্ধকার টানেলও।

Bootstrap Image Preview