Bootstrap Image Preview
ঢাকা, ২১ রবিবার, অক্টোবার ২০১৮ | ৬ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

'নদী রক্ষায় প্রয়োজনে আবার যুদ্ধ'

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৮, ০৯:৫৬ PM
আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ০৯:৫৬ PM

bdmorning Image Preview


আদিব হোসাইন, বেরোবি প্রতিনিধিঃ 

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, পৃথিবীর ইতিহাস গড়ে উঠেছে নদীকে কেন্দ্র করে। প্রাচীনকাল থেকে নদীকে কেন্দ্র করে গড়ে উঠেছে বিভিন্ন সভ্যতা। নদী ব্যবসা বাণিজ্যের দ্বার উন্মোচন করে দেয়। এই নদীকে রক্ষা করা সকলের অবশ্য কর্তব্য। নদী আমাদের মা, নদী রক্ষায় প্রয়োজনে আরেকবার যুদ্ধ করতে হবে। নদী আন্দোলন ব্যর্থ হলে দেশের উন্নয়ন ব্যর্থ হবে।

সোমবার দুপুরে রিভারাইন পিপল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে “নদী রক্ষায় তরুণদের ভূমিকা” বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নদী রক্ষার্থে তরুণদের দৃষ্টি আকর্ষণ করে তিনি আরও বলেন, তরুণদের স্বতস্ফুত অংশগ্রহণ নদী রক্ষা আন্দোলনকে সফল করে তুলতে পারে। নদী রক্ষা ইস্যুতে কারো কাছে মাথা নত করা যাবেনা। কাউকে নদী দখল করতে দেয়া যাবে না। নদী রক্ষার্থে সবাইকে এগিয়ে আসতে হবে।

একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুকের সঞ্চালনায় ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ নদী রক্ষা কমিশনের সার্বক্ষনিক সদস্য মোঃ আলাউদ্দিন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর  রহমান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সাইদুল হক, সহকারী অধ্যাপক ড. শফিকুর রহমান প্রমুখ।

সেমিনার শেষে প্রধান অতিথিকে সম্মাননা তুলে ড. তুহিন ওয়াদুদ ও ড. মতিউর রহমান। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Bootstrap Image Preview