Bootstrap Image Preview
ঢাকা, ১৭ বুধবার, অক্টোবার ২০১৮ | ২ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিমান বিধ্বস্তে আহত শাহরিন ও শাহিনের সফল অস্ত্রোপচার

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ০৯:২৬ PM
আপডেট: ২১ মার্চ ২০১৮, ০৯:২৬ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

নেপালে বিমান দুর্ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত শাহরিন আহমেদ ও শাহিন ব্যাপারীর শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

আজ বুধবার সকাল ৯টা থেকে শুরু হয়ে এই অস্ত্রোপচার চলে দুপুর ১২টা পর্যন্ত। অস্ত্রোপচারের পর তাদের দুজনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। আহত কবির হোসেন ক্রিটিক্যাল অবস্থাতে রয়েছে। শিগগিরই জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হবে।

অস্ত্রোপচার শেষে এক ব্রিফিং-এ বার্ন ইউনিটের সমন্বয়ক ও বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. সামন্তলাল সেন জানান, শাহরিন ও শাহিনের সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। শাহরিনের রান থেকে চামড়া নিয়ে শরীরের ক্ষত জায়গায় চামড়া প্রতিস্থাপন করা হয়েছে। তিনি ঝুঁকিমুক্ত আছেন। আশা করা যায়, সে দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

আর শাহিনের শরীরের বড় জায়গাজুড়ে ক্ষত থাকায় রান থেকে চামড়া নিয়ে তার বাম হাতের অল্প জায়গায় চামড়া প্রতিস্থাপন করা হয়েছে। তার আরও কয়েকটি অস্ত্রোপচার করতে হবে বলে জানান তিনি।

ডা. সামন্ত বলেন, কবির হোসেন, শাহরিন ও শাহীন ছাড়া বাকিরা সবাই ভালো আছেন। স্বামী ও বাচ্চার লাশ দেখতে বাড়িতে চলে যাওয়া এ্যানির আজ হাসপাতালে ফেরার কথা রয়েছে।

ঢামেক বার্ন ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম জানান, আহত কবির হোসেন প্রথম থেকেই ক্রিটিক্যাল অবস্থাতে রয়েছে। তার জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা লাগবে। শিগগিরই তার অস্ত্রোপচার করা হবে।

Bootstrap Image Preview