Bootstrap Image Preview
ঢাকা, ২০ শনিবার, অক্টোবার ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

ঢামেক ওয়ার্ডে ঠাঁই হয়েছে সেই শিশুটির

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৯ জানুয়ারী ২০১৮, ০৫:২১ PM
আপডেট: ০৯ জানুয়ারী ২০১৮, ০৫:২১ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক ।।

গতকাল বিকেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের টিকেট কাউন্টারে বসে কেঁদে চলা শিশুটির ঠাঁই হয়েছে হাসপাতালের একটি ওয়ার্ডে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এমন নাসিরউদ্দিনের নির্দেশে শিশুটিকে রাতেই একটি ওয়ার্ডে স্থানান্তর করা হয়। বর্তমানে সেখানেই তাকে দেখাশোনা করা হচ্ছে।

এ বিষয়ে এ কে এম নাসিরউদ্দিন জানান, যেহেতু শিশুটির স্বজনকে এখন পর্যন্ত খুঁজে পাওয়া যাচ্ছে না সেহেতু রাতেই তাকে একটি ওয়ার্ডে রাখা হয়। শিশুটি কোনো রোগে আক্রান্ত না হলেও সম্ভবত সে কিছুটা প্রতিবন্ধী। পরীক্ষা নিরীক্ষার পর বিস্তারিত জানা যাবে। তবু তাকে ওয়ার্ডে রাখা হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে প্রয়োজনে শিশুটিকে মা ও শিশু নিবাসে রাখা হবে। তবে আপাতত সে ওয়ার্ডেই থাকবে বলে জানান পরিচালক।

এ ছাড়া হাসপাতালে দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে তারা যেন শিশুটির স্বজনদের খুঁজে বের করেন। এ ছাড়া শিশুটির স্বজনদের খোঁজে মাইকিং করা হয়েছে বলেও জানান ঢামেক হাসপাতালের পরিচালক।

 জরুরি বিভাগের টিকেট কাউন্টারের কর্মচারী ও কাউন্টারে বসে থাকা বিভিন্ন রোগীর স্বজনদের কাছ থেকে জানা যায়, শিশুটির সঙ্গে একটি কাপড়ের ব্যাগ রয়েছে। ব্যাগের ভিতর শীতের কয়েকটি পোশাক রয়েছে। সবার ধারণা শিশুটির অভিভাবক ইচ্ছে করেই তাকে হাসপাতালে রেখে পালিয়ে গেছে।

Bootstrap Image Preview