Bootstrap Image Preview
ঢাকা, ২২ সোমবার, অক্টোবার ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বাংলাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধ ও উৎপল দাসের সন্ধান দাবি স্পেনে

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৭, ০৬:৩৫ PM
আপডেট: ৩১ অক্টোবর ২০১৭, ০৬:৩৫ PM

bdmorning Image Preview


কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি-

স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে অনলাইন নিউজ পোর্টাল পূর্ব-পশ্চিমের সিনিয়র সাংবাদিক উৎপল দাসের সন্ধানসহ সারাদেশে সাংবাদিক হত্যা, মিথ্যা মামলা, নির্যাতন বন্ধ ও বিচারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০ অক্টোবর সোমবার স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলা সেন্টারে স্পেন বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি জাহিদুল আলম মাসুদের সভাপতিত্বে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

স্পেন বাংলা প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাংলা টিভির স্পেন প্রতিনিধি সাংবাদিক সেলিম আলমের পরিচালনায় আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ এসোসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক ও স্পেন বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা কবি মিনহাজুল আলম মামুন।

বক্তব্য রাখেন ইউকে বিডিনিউজ এর ইউরোপিয়ান প্রতিনিধি কবির আল মাহমুদ ও সাংবাদিক সাইফুল আমিন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘বাংলাদেশে সম্প্রতি সাংবাদিক নির্যাতনের ঘটনা ভয়াবহ পরিমাণে বেড়েছে। কখনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে, কখনো ক্ষমতাসীন সংগঠনের নেতা-কর্মীদের দ্বারা একের পর এক সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটছে। অথচ এসব ঘটনায় জড়িতরা বেশিরভাগ ক্ষেত্রে পার পেয়ে যাচ্ছে। বিচারহীনতার এ সংস্কৃতি সাংবাদিক নির্যাতনকে উৎসাহিত করছে। যা কখনোই কাম্য নয়। এ সংস্কৃতি থেকে বেরিয়ে আসলে জাতি উপকৃত হবে। না হলে ভয়াবহ পরিণতি অপেক্ষা করবে জাতির জন্য।

বক্তারা সাংবাদিক উৎপলের নিখোঁজ হওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে আইনশৃঙ্খলা বাহিনীগুলোকে আরো তৎপর হয়ে উৎপলকে উদ্ধারের আহ্বান জানান।

Bootstrap Image Preview