Bootstrap Image Preview
ঢাকা, ১১ মঙ্গলবার, ডিসেম্বার ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিমানবন্দরে সাড়ে ৭ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ০৮:১০ PM
আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০৮:১০ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পরিত্যাক্ত অবস্থায় আমদানি নিষিদ্ধ ১২৫ কার্টুন বিদেশি সিগারেট জব্দ করেছে  শুল্ক গোয়েন্দা বিভাগ। শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে সিগারেটগুলো জব্দ করা হয়।

সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুল্ককরসহ জব্দকৃত সিগারেটের মূল্য সাড়ে ৭ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মইনুল খান জানান, মালয়েশিয়া থেকে শুক্রবার রাত সাড়ে ১২টায় বিএস৩১৬ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে।

তিনি আরও জানান, পরে ৬নং বেল্ট থেকে ২টি লাগেজ পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। পরবর্তীতে কাস্টমস হলে রাত দেড়টার দিকে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজ ২টি খুলে আমদানি নিষিদ্ধ ব্ল্যাক ব্রান্ডের ১২৫ কার্টুন বিদেশি সিগারেট জব্দ করা হয়।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

Bootstrap Image Preview