Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বিএনপির মনোনয়ন কিনলেন যারা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০১৮, ০৬:৩৫ PM আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ০৬:৩৫ PM

bdmorning Image Preview


আসাদুল্লা লায়ন-

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী হতে পাঁচজন মনোনয়ন ফরম কিনেছেন। তাদের মধ্যে রয়েছেন, গত সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, বিএনপির সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ,  সাবেক সাংসদ অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান (রঞ্জন) এবং বিএনপির ঢাকা মহানগর উত্তরের সভাপতি এম এ কাইয়ুম।

আজ রবিবার সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এ পাঁচজন মনোনয়ন ফরম কিনেছেন। বিএনপির এই মনোনয়ন ১০ হাজার টাকায় বিক্রি হয়েছে। আগামী কাল সোমবার বিকেল ৪টার মধ্যে ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়ন জমা দিতে হবে।

মনোনয়ন ফরম বিতরণকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আমি আশা করছি, আগামীকালই হয় তো মনোনয়ন বোর্ডের সাক্ষাৎকারের পরে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে। যারা ধানের শীষের প্রার্থী হতে ইচ্ছুক, তারা আজ (শনিবার) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন করবেন। এরপর আগামীকাল বিকেল ৪টার মধ্যে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারা মনোনয়নপত্র জমা দিবেন। ওইদিন রাত সাড়ে ৮টায় চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে যারা প্রার্থী হতে ইচ্ছুক তারা মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাৎকার দেবেন।

দলটির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল দুপুর আড়াইটার দিকে নয়াপল্টন কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন। মনোনয়ন ফরম ক্রয়ের পর তাবিথ আউয়াল বলেন, উত্তর সিটি নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। নির্বাচনী বিধি মোতাবেক সোমবার মনোনয়ন ফরম জমা দিবো। তখন দল থেকে নির্ধারণ করা হবে ডিএনসিসিতে কে হচ্ছেন প্রার্থী।

এসময় যদি দল থেকে মনোনয়ন না পান তখন দলের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করবেন কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই কাজ করব।

বিএনপির সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ সুমন মনোনয়ন ফরম ক্রয়ের পর বলেন, দলের প্রতি আমার কমিটমেন্ট, দলে আমি দীর্ঘদিন কাজ করছি আমি যে খসড়া ইশতেহার সাবমিট করেছি তার মান বিচার বিবেচনা করে আমাকে মনোনয়ন দেয়ার সম্ভাবনা ভালোই।

এরপর দুপুর সাড়ে ১২টায় দলের সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এসময় সাংবাদিকদের তিনি বলেন, ধন্যবাদ জানাচ্ছি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিনি আমাকে অনুমতি দিয়েছেন মনোনয়ন সংগ্রহের জন্য। আজকে পরিবর্তনের সময় আসছে। আগেও বলেছি ২০১৮ সাল পরিবর্তনের বছর। পরিবর্তন হবেই। মনোনয়ন না পেলে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করার ঘোষণা দেন তিনি।

দেশের বাইরে অবস্থান করার কারণে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুমের পক্ষে মনোনয়ন কেনেন ভারপ্রাপ্ত সভাপতি বজলুল বাসিত আঞ্জুম। দুপুর ১২টা ৪৩ মিনিট কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বজলুল বাসিত।

দুপুর দেড়টার দিকে বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। মনোনয়ন ফরম নেয়ার পর সাংবাদিকদের তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকে সংগঠন করে এসেছি। সবসময় স্বৈরচারী আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান এবং দলের দুঃসময়ে সামান্য অবদান রাখার চেষ্টা করেছি। আমার লেখাপড়া, সাংগঠনিক দক্ষতা এবং বিভিন্ন দেশের নগর উন্নয়ন সম্পর্কে আমার অভিজ্ঞতাসহ সার্বিক দিক বিবেচনা করে দলীয় মনোনয়ন পাবো বলে আশা করি।

Bootstrap Image Preview